প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

শেরপুরে ভ্রাম্যমান লাইব্রেরী গাঙচিলের মতবিনিময় ও পুরস্কার বিতরণ

   
প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ, ২১ সেপ্টেম্বর ২০২২

ছবি - প্রতিনিধি

শেরপুরে বিশ্ব সাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমান লাইব্রেরী ও গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ শেরপুর জেলা শাখার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ সেপ্টেম্বর) বিকেলে শহরের নয়ানিবাজারস্থ কার্যালয়ে এই সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়। এতে কবিতা ও পুঁথি পাঠ, সঙ্গীত এবং অনলাইনে ভ্রাম্যমান লাইব্রেরীর আয়োজনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

গাঙচিল জেলা শাখার সভাপতি সাংবাদিক ও কবি রফিক মজিদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন ভ্রাম্যমান লাইব্রেরী কার্যক্রম এর সহকারী পরিচলক মো. মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন গাঙচিল কেন্দ্রীয় জেলা সমন্বয়ক ছড়াকার নূরুল ইসলাম মনি দাদু ভাই, গঙচিল সম্পাদক কবি জাহাঙ্গীর আলম ও সহ-সভাপতি মহিউদ্দিন বিন জুবায়েদ।

এসময় ভ্রাম্যমান লাইব্রেরীর কর্মকর্তা মো. তৌহিদুর রহমানের সঞ্চালনায় কবি-সাহিত্যিক ও সাংবাদিকের মধ্যে গাঙচিল সাংগঠনিক সম্পাদক কবি হাসান শরাফত, নির্বাহী সদস্য কবি শফিকুল ইসলাম শ্যামল, সদর আহ্বায়ক কবি এমএইচ মুকুল, সদস্য সচিব আবৃত্তিকার সোহাগী আক্তার, কবি মো. খালিদুর রহমান, ঝিনাইগাতী উপজেলা শাখার আহ্বায়ক শাহিনুর শীমূল, সংগঠক বদরুল মোর্শেদ আসাদ, স্বেচ্ছাসেবী জিনিয়া জান্নাত, লাইব্রেরী সহায়ক আল আমিন, সাংবাদিক বিল্লাল হোসেন সোহাগসহ অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এছাড়া উপস্থিত কবি-সাহিত্যিক ও সঙ্গীত শিল্পীরা কবিতা পাঠ, গ্রাম বাংলার হারিয়ে যাওয়া পুথি পাঠ এবং সঙ্গীত পরিবেশন করেন।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: