প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

দুবাইয়ে ২৫ কোটি টাকার লটারি জিতলেন প্রবাসী, রাতারাতি ভাগ্য বদল

   
প্রকাশিত: ১১:৪৬ পূর্বাহ্ণ, ২২ সেপ্টেম্বর ২০২২

দুবাইয়ে র‍্যাফেল ড্রয়ে এক কোটি দিরহাম  (প্রায় ২৫ কোটি টাকা) জিতেছেন এক প্রবাসী যুবক। দেশটিতে গাড়ি ধোয়ার কাজ করতেন তিনি। ৯৪তম মাহজুজ সাপ্তাহিক র‍্যাফেল ড্রয়ে রাতারাতি ভাগ্য বদলে গিয়েছে তার। এই খবর প্রকাশ করেছে দেশটির সংবাদমাধ্যম দ্যা ন্যাশনাল।

সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, নেপালের নাগরিক ভারতের বয়স ৩১ বছর। দুই সন্তানের বাবা তিনি। দুবাইয়ে গাড়ি ধোয়ার কাজ করে মাসে ১৩০০ দিরহাম উপার্জন করেন ভারত। শীর্ষ পুরষ্কার বিজয়ী ভরত বলেন তার নামে কোনো ব্যাংক অ্যাকাউন্টও নেই। তিনি যে বিশাল পুরস্কার জিতেছেন তা প্রায় সাড়ে তিন কোটি নেপালি রুপির সমান।

বুধবার সংবাদমাধ্যমকে ভারত বলেন, এমন খবরে তিনি উত্তেজনা চেপে রাখতে পারেননি। তিনি মাহজুজের অপারেটর ইউইংসের সিইও ফরিদ সামজির কাছ থেকে একটি প্রতীকী চেক পেয়েছেন। ভারত বলেন, ‘এই পুরস্কার আমাকে কিছু অর্জন করতে সক্ষম করবে। এটা অনেক লোকের জীবন বদলে দেবে। আমি যত তাড়াতাড়ি সম্ভব আমার বন্ধকী এবং অন্যান্য ঋণ পরিশোধের অপেক্ষায় আছি।’ তবে এত টাকা পাওয়ার পর সাধারণ জীবন যাপন করবেন বলে জানিয়েছেন ভারত। তিনি বলেন, ‘আমার দুই সন্তানের ভবিষ্যত নির্ধারণ করা গুরুত্বপূর্ণ। তাদের বয়স পাঁচ এবং তিন বছর।’

মাহজুজের পক্ষে ফরিদ সামজি বলেন, ‘আমরা নিয়মিত মাহজুজে অংশগ্রহণ করার জন্য নেপালি সম্প্রদায়ের মধ্যে একটি অভূতপূর্ব উদ্দীপনা দেখছি। এখন পর্যন্ত ৩ হাজার ২০০ জনেরও বেশি ভাগ্যবান নেপালি অংশগ্রহণকারী মাহজুজ বিজয়ীদের মধ্যে রয়েছেন, যার মধ্যে ২৮ জন প্রথম এবং দ্বিতীয় পুরস্কার পেয়েছেন।’

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: