বিশ্বে করোনায় মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৯ এএম

করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ১৪ জনের মৃত্যু হয়েছে। এতে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু ৬৫ লাখ ৩৬ হাজার ৬৬৯ জনের। একই সময়ে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬৫ হাজার ৭৭৩ জন। এতে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৬১ কোটি ৯১ লাখ ২২ হাজার ৫১২ জন। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। এর আগে, বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় ১ হাজার ১০৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৬৯ হাজার ৫১ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এই সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৬১ হাজার ৪৭৮ জন এবং মারা গেছেন ১২০ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৫৯৮ জন এবং মারা গেছেন ২২২ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৪৫৭ জন এবং মারা গেছেন ১০৬ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৯৭২ জন এবং মারা গেছেন ৫৯ জন। একই সময়ে ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৪৬৪ জন এবং মারা গেছেন ৩০ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭০২ জন এবং মারা গেছেন ৩৮ জন। ব্রাজিলে মারা গেছেন ৬৯ জন এবং আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭৮৪ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৫২৩ জন এবং মারা গেছেন ৬০ জন। তাইওয়ানে মারা গেছেন ৫৯ জন এবং আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৪৭০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: