প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

ঝিনাইগাতীতে মশা নিধন অভিযান শুরু

   
প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, ২৩ সেপ্টেম্বর ২০২২

শেরপুরের ঝিনাইগাতীতে এডিস মশার লার্ভা ও সাধারণ মশা নিধনে বিশেষ অভিযান শুরু করেছে ‘দি প্যাসিফিক ক্লাব’ নামের এক স্বেচ্ছাসেবী সংগঠন। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকাল পাঁচটার দিকে ঝিনাইগাতী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও সদর বাজারের আশেপাশের এলাকায় যন্ত্রচালিত স্প্রে মেশিনে মশা নিধন অভিযানের উদ্বোধন করেন ইউএনও ফারুক আল মাসুদ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (প্রস্তাবিত কমিটি) মো. মিজানুর রহমান মিলন, সাবেক সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব একেএম বেলায়েত হোসেন, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমা নির্মাতা ও আয়োজক সংগঠনের সভাপতি আবু রায়হান জুয়েল, সহ সভাপতি হরিপদ রায় তন্ময়, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রোকন, সহ- সাধারণ সম্পাদক মেহেদী হাসান মামুন, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন ও কোষাধ্যক্ষ লুৎফর রহমান ইমন প্রমুখ।

জানা গেছে, সারাদেশের ন্যায় ঝিনাইগাতীতেও এসএসসি পরীক্ষা চলছে। এ উপজেলার পরীক্ষা কেন্দ্রগুলোতে যাতে মশার উপদ্রব বৃদ্ধি না পায় সেজন্য পরীক্ষার কেনদ্রগুলোতে যন্ত্রচালিত স্প্রে মেশিনে মশা নিধন করা হবে। একইসঙ্গে ঝিনাইগাতী উপজেলার সদর বাজার ও আশেপাশের এলাকায় সপ্তাহের প্রতি শুক্রবার যন্ত্রচালিত স্প্রে মেশিনে মশা নিধন কার্যক্রম চলবে। ঝিনাইগাতী উপজেলার বিশিষ্ট সমাজ সেবক আমিনুল ইসলাম আকাশ এ কার্যক্রমে আর্থিক সহায়তা করেছেন বলে সুত্র জানায়।

‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমা নির্মাতা ও আয়োজক সংগঠনের সভাপতি আবু রায়হান জুয়েল বলেন, এডিস মশার লার্ভা ও সাধারণ মশা নিধনে তাদের এ কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন তিনি।

ইউএনও ফারুক আল মাসুদ বলেন, ডেঙ্গু মশার লার্ভা ও সাধারণ মশার প্রজনন ক্ষেত্র যাতে তৈরী না হয়, সে লক্ষ্যে সচেতন থাকতে সকলের প্রতি আহবান জানান তিনি। মশা নিধনে এমন উদ্যোগ গ্রহণ করায় ‘দি প্যাসিফিক ক্লাব’ এর সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: