অধিনায়কদের মধ্যে দ্বিতীয় সেরা ধনী সাকিব, এক নম্বরে রোহিত

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৯ পিএম

বাংলাদেশের ক্রীড়াবিদদের মধ্যে সবচেয়ে বেশি সম্পদের মালিক সাকিব আল হাসান, এই বিষয়টা জানা সবারই। তবে সাকিব যে আছেন ধনী অধিনায়কদের মধ্যেও, সেটা কি জানেন? সম্প্রতি  আগামী মাসে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ৮ অধিনায়কের মোট সম্পদ নিয়ে একটি প্রতিবেদন তৈরি করেছে ‘সিএ নলেজ’। সেই প্রতিবেদন অনুযায়ী, ৮ অধিনায়কের মধ্যে দ্বিতীয় সেরা ধনী বাংলাদেশের সাকিব আল হাসান।

মূলত ‘সিএ নলেজ’ সেলিব্রেটিদের সম্পদের হিসাব নিয়ে গবেষণা এবং তথ্য সংগ্রহ করে। তাদের প্রতিবেদন অনুযায়ী, আগামী বিশ্বকাপে অংশ নিতে যাওয়া অধিনায়কদের মধ্যে সবচেয়ে বেশি ধনী ভারতের রোহিত শর্মা, তারপরই আছেন সাকিব। ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক রোহিত বাংলাদেশি মুদ্রায় ২৪৩ কোটি টাকার মালিক। দ্বিতীয় স্থানে থাকা সাকিবের মোট সম্পদের পরিমাণ ২২২ কোটি টাকা বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে। এক্ষেত্রে সাকিব পেছনে ফেলেছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার ও অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চকে।

সম্পদের দিক থেকে রোহিত ও সাকিবের থেকে অনেক পিছিয়ে বাটলার-ফিঞ্চরা। ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক বাটলার মোট ১০১ কোটি টাকার মালিক। তার পরের অবস্থানে থাকা অ্যারন ফিঞ্চের মোট সম্পদ ৮১ কোটি টাকার। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ৪০ কোটি টাকার সম্পদ নিয়ে আছেন তালিকার সাত নম্বর অবস্থানে। তার আগে পাঁচ ও ছয় নম্বরে যথাক্রমে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও দক্ষিণ আফ্রিকার টেম্বা বাভুমা। এছাড়া  কিউই অধিনায়ক উইলিয়ামসন ৬৫ কোটি টাকার মালিক, টেম্বা বাভুমার সম্পদ আছে ৫০ কোটি টাকার। সবার শেষে আছেন আফগানিস্তানের অধিনায়ক মোহাম্মদ নাবি। তার সম্পদের পরিমাণ ১২ কোটি টাকা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: