প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

প্রশাসনের বেঁধে দেয়া সীমানায় ইজারাকৃত সিংগাবাদ পাথার বিলে মাছ শিকারের অভিযোগ

   
প্রকাশিত: ৮:১৭ অপরাহ্ণ, ২৩ সেপ্টেম্বর ২০২২

আব্দুল বাশির, চাঁপাইনবাবগঞ্জ থেকে: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের সিংগাবাদ পাথার বিল জেলেরা দখল করে নিয়েছে বলে অভিযোগ করেছে ইজারাদার। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাত থেকে বিল দখলে নিয়ে তারা মাছ শিকার শুরু করেছে বলে অভিযোগ করেন তিনি।

এদিকে, গত ৫ সেপ্টেম্বর রাতে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে এক সমঝোতা বৈঠকের মাধ্যমে তাদের (ইজারাদার-জেলে) দ্বন্দ্বের সাময়িক অবসান হয়। বৃহস্পতিবার রাতের ঘটনায় তাদের সমঝোতা ভেস্তে যাওয়ার আশংকা করা হচ্ছে। এ ঘটনায় অন্যান্য বিলেও এর প্রভাব পড়তে পারে বলে জানিয়েছেন বিল সংশ্লিষ্টরা। ওই বিল ইজারাদার আব্দুল্লাহ আল মামুন জানান, আমরা উপজেলা প্রশাসনের মাধ্যমে হওয়া সমঝোতার সকল সিদ্ধান্ত মেনে চলছিলাম কিন্তু জেলেরা সেই সিদ্ধান্ত অমান্য করে বৃহস্পতিবার রাত থেকে এক রকম ঘোষণা দিয়েই জলদস্যুর মত তাদের জন্য বরাদ্দকৃত এলাকা বাদ দিয়ে বিলে মাছ ধরা শুরু করেছে। আমরা বিষয়টি সংশ্লিষ্ট সকলকে অবহিত করেছি।

এ বিষয়ে জেলে ও বিএনপি নেতা দূরুল হোদা জানান, বিল ইজারাদার যে অভিযোগ করছেন তা মিথ্যা। আমরা উপজেলা প্রশাসনের মাধ্যমে হওয়া সমঝোতা মেনে মাছ শিকার করছি। গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমাস আলী সরকার মোবাইল ফোনে জানান, ওই বিলের ইজারাদার বিষয়টি আমাকে মৌখিক ভাবে জানিয়েছে। তবে অভিযাগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ প্রসঙ্গে গোমস্তাপুর উপজেলা নিবার্হী অফিসার আসমা খাতুনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় তাঁর মন্তব্য পাওয়া যায়নি।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: