অবশেষে প্রকাশ পেলো রানির সেই অপ্রকাশিত ছবি

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২, ১০:৫১ পিএম

অবশেষে প্রকাশ পেলো রানির সেই `অপ্রকাশিত' ছবি। প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের একটি বিরল ছবি প্রকাশ করেছে ব্রিটিশ রাজপরিবার। প্রয়াত রানির ছবিটি ব্রিটিশ রাজপরিবার তাদের টুইটার অ্যাকাউন্টে প্রকাশ করেছে। ছবিটির সঙ্গে শেক্‌সপিয়ারের হ্যামলেটের একটি লাইন যুক্ত করা হয়েছে।

জানা যায় ছবিটি তোলা হয়েছিল ১৯৭১ সালে স্কটল্যান্ডের বালমোরালে। বালমোরাল রানির প্রিয় জায়গা ছিল বলে মনে করা হয়। সাধারণত গ্রীষ্মকালীন অবকাশ তিনি সেখানেই কাটাতেন।

সাত দশকেরও বেশি সময় ব্রিটিশ সিংহাসনে আসীন থাকার পর গত ৮ সেপ্টেম্বর ৯৬ বছর বয়সে বালমোরাল প্রাসাদে মৃত্যুবরণ করেন রানি দ্বিতীয় এলিজাবেথ। ব্রিটেনকে সবচেয়ে বেশি সময় ধরে শাসন করেছেন তিনি। লন্ডনের মেফেয়ারের ইয়র্কের ডিউক এবং ডাচেস (পরে রাজা জর্জ এবং রাণী এলিজাবেথ)-এর প্রথম সন্তান এলিজাবেথ আলেকজান্ড্রা ম্যারি। সোমবার ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রানির রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া হয়। পরে পরিবারের ঘনিষ্ঠ সদস্যদের উপস্থিতিতে তাঁকে সেন্ট জর্জেস চ্যাপেলের অভ্যন্তরে সমাহিত করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: