মন্ত্রী হওয়ার ইচ্ছা ইলিয়াস কাঞ্চনের, চান পূর্ণ ক্ষমতাও

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৮ পিএম

সম্প্রতি নিজেকে রাজনীতিতে সম্পৃক্ত করার প্রসঙ্গে মুখ খুলেছেন দেশের জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তিনি বলেছেন, অবশ্যই আমি রাজনীতি করতে চাই। কারণ, আমি দেশের মানুষের জন্য যা করতে চাই, করতে পারছি না। এর জন্য একটাই জায়গা- ‘রাজনীতি’। এটা ছাড়া দেশের পরিবর্তন সম্ভব না। রাজনীতির অবশ্যই প্রয়োজন আছে। তবে কোন এলাকা থেকে করব সেটা এই মুহূর্তে আমি বলতে চাই না।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি। অভিনেতা ‘বীরত্ব’ চলচ্চিত্রের বিশেষ প্রদর্শনীতে উপস্থিত হয়েছিলেন। বিরতির ফাঁকে গণমাধ্যমের মুখোমুখি হন। এ সময় তিনি তাঁর রাজনৈতিক ভাবনা প্রকাশ করেন।

ইলিয়াস কাঞ্চনের কাছে সাংবাদিকদের প্রশ্ন ছিল, আপনি এমপি হতে চান কিনা? এর জবাবে অভিনেতা বলেন, ‘এমপি হয়ে আমি কী করতে পারব? আমাকে বহুবার বলা হয়েছে এমপি হওয়ার জন্য। কিন্তু আমি শুধু এমপি হওয়ার জন্য রাজনীতিতে যুক্ত হতে চাই না। হলে মন্ত্রী হবো। শুধু মন্ত্রী করলেই হবে না, আমাকে পূর্ণ ক্ষমতাও দিতে হবে।’

ইলিয়াস কাঞ্চন দাবি করেন, ‘বর্তমান সরকারে বহু মন্ত্রী আছে, যারা পূর্ণ ক্ষমতা ব্যবহার করতে পারেন না।’ সে কারণে অভিনেতা বলেন, ‘আমাকে মন্ত্রিত্ব দিতে চাইলে সঙ্গে পূর্ণ ক্ষমতা ব্যবহারের সুযোগও দিতে হবে। কারণ, জনপ্রতিনিধি হয়ে যদি মানুষের চাওয়া-পাওয়া, আকাঙ্ক্ষা পূরণ করতে না পারি, তাহলে সে পথে গিয়ে লাভ কী।’

এ সময় সেখানে ইলিয়াস কাঞ্চন ছাড়াও হাজির ছিলেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, মহাসচিব শাহীন সুমন, সাবেক মহাসচিব মুশফিকুর রহমান গুলজার, অভিনেতা কাবিলাসহ অনেকে। ‘বীরত্ব’র কলাকুশলীদের মধ্যে ছিলেন চিত্রনায়ক ইমন, চিত্রনায়িকা নিপুণ, জেসমিন এবং নির্মাতা সাইদুল ইসলাম রানা।

তবে শুধু মন্ত্রী হওয়ার ইচ্ছার কথা নয়, ‘বীরত্ব’ সিনেমাটি দেখে সেটিরও বেশ প্রশংসা করেন ইলিয়াস কাঞ্চন। এ সিনেমার গল্প, শিল্পীদের অভিনয় তার ভালো লেগেছে বলে জানান। বিশেষ করে ‘বীরত্ব’র প্রধান চরিত্র চিত্রনায়ক ইমন এবং শিশুশিল্পী মুনতাহা এমেলিয়ার দারুণ প্রশংসা করেন কাঞ্চন। তিনি হলে গিয়ে সিনেমাটি দেখার আহ্বানও জানান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: