বিএনপি ক্ষমতায় গেলে সংসদ হবে দুই কক্ষ বিশিষ্ট: রুমিন ফারহানা

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৬ পিএম

বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, বিএনপি রাষ্ট্র ক্ষমতায় এলে এককক্ষবিশিষ্ট সংসদ থাকবে না, দুইকক্ষ বিশিষ্ট সংসদ তৈরি করা হবে। শনিবার (২৪ সেপ্টেম্বর) রাজশাহীর একটি হোটেলের কনফারেন্স রুমে বিএনপি মিডিয়া সেল আয়োজিত 'জবাবদিহিমূলক রাষ্ট্র ব্যবস্থা গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তীতে জাতীয় সরকার ও দ্বিকক্ষবিশিষ্ট জাতীয় সংসদ অপরিহার্য' শীর্ষক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

মত‌বি‌নিময় সভায় রুমিন ফারহানা বলেন, ‘রাজপ‌থে আন্দোলনরত বিএন‌পির নেতাকর্মী‌দের ওপর সরকারের এত অত্যাচারের পরও বিএনপি নেতাকর্মীরা মাঠ ছা‌ড়ে‌নি, তারা মাঠেই আছে। প্রতিটি প্রোগ্রামে হাজার হাজার মানুষ যোগ দি‌চ্ছে। রাস্তা থে‌কে পুলিশ সরিয়ে নিলে আওয়ামী লীগ কতক্ষণ রাজপথে থাকতে পারবে, সেটিই বড় প্রশ্ন।’

তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগের মতো একটি ফ্যাসিস্ট সরকারকে মোকাবিলা করতে হচ্ছে বিএনপিকে। এটিই বিএনপির জন্য বড় ধর‌নের চ্যালেঞ্জ ব‌লে ম‌নে ক‌রি।’

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. এসএম আব্দুর রাজ্জাক, রাজশাহী বিশ্ববিদ্যালয় কলা অনুষদের (ডিন) কলা অনুষদের শিক্ষক প্রফেসর ডক্টর ফজলুল হক, চিকিৎসক ডা. মো. ওয়াসিম হোসেন, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর মো. রফিকুল ইসলামসহ বিএনপির মিডিয়া সেলের সদস্য সচিব উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: