প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

অর্ধলাখ টাকায় বিক্রি হলো একটি বাগাইড়

   
প্রকাশিত: ৮:৫৯ অপরাহ্ণ, ২৪ সেপ্টেম্বর ২০২২

ছবি: সংগৃহীত

পদ্মা নদীতে এক জেলের জালে ৩৮ কেজি ওজনের একটি বিশাল বড় বাঘাইড় মাছ ধরা পড়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার ৭নং ফেরিঘাট এলাকা থেকে মাছটি জালে ধরা পড়ে। ওই জেলের নাম আক্কাস হালদার। তার বাড়ি পাবনার ঢালারচর এলাকায়।

আক্কাস হালদার জানান, প্রতিদিনের মতো শুক্রবার রাতে পদ্মা নদীতে সহযোগীদের নিয়ে তিনি মাছ ধরতে যান তিনি। রাতে কোনো মাছ না ধরায় নদীতে জাল ফেলে বসে থাকেন তারা। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে জাল টেনে তুলতেই দেখতে পান বড় একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। পরে মাছটি দুপুরে বিক্রির জন্য দৌলতদিয়া ৫নং ফেরি ঘাটের বাবুর আড়তে নিয়ে এলে ব্যবসায়ী শাহজাহান শেখ মাছটি উন্মুক্ত নিলামে কিনে নেন।

শাহজাহান শেখ বলেন, দুপুরে বাবুর আড়ৎ থেকে ৩৮ কেজি ওজনের বাঘাইড় মাছটি উন্মক্ত নিলামে ১ হাজার ৩০০ টাকা প্রতি কেজি দরে মোট ৪৯ হাজার ৪০০ টাকায় কিনে নেই। পরে মাছটি আমার আড়ৎ ঘরে এনে ঢাকার এক ব্যবসায়ীর কাছে প্রতি কেজি ১ হাজার ৩৫০ টাকা দরে মোট ৫১ হাজার ৩০০ টাকায় বিক্রি করে দেই। মাছটি বিক্রি করে প্রতি কেজিতে আমার ৫০ টাকা করে লাভ হয়েছে।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা শাহ মো. শাহরিয়ার জামান বলেন, পদ্মার পানি কমাতে এখন বড় বড় মাছ জেলেদের জালে ধরা পড়ছে। তবে বাঘাইড় মাছটি এখন বিলুপ্ত প্রজাতির মাছের মধ্যে পড়ে গেছে। সচারাচর এত বড় বাঘাইড় মাছ নদীতে দেখা মেলে না।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: