ইজারাকৃত বিলে মাছ লুটের ঘটনায় অর্ধ-শতাধিক ব্যক্তিকে আসামি করে থানায় মামলা

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২, ১০:০৬ পিএম

আব্দুল বাশির, চাঁপাইনবাবগঞ্জ থেকে: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের সিংগাবাদ পাথার বিলে মাছ লুটের ঘটনায় গোমস্তাপুর থানায় মামলা দায়ের হয়েছে। শুক্রবার রাতে ৩৪ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন নগরপাড়া মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি (বিল ইজারাদার) মামুনুর রশীদ।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার রাতে রাধানগর ইউনিয়নের শিবনগর গ্রামের জেলে নেতা দূরুল হোদার নেতৃত্বে বেগপুর ও বিবিষন গ্রামের প্রায় অর্ধশতাধিক জেলে বিল দখলে নিয়ে প্রায় ৭ লক্ষাধিক টাকার মাছ লুট করে নেয়।

এ প্রসঙ্গে বিল ইজারাদার মামুনুর রশীদ জানান, আমরা উপজেলা প্রশাসনের মাধ্যমে হওয়া সমঝোতার সকল সিদ্ধান্ত মেনে চলছিলাম কিন্তু জেলে নেতা দূরুল সেই সিদ্ধান্ত অমান্য করে বৃহস্পতিবার রাতে এক রকম ঘোষণা দিয়েই জলদস্যুর মত তাদের জন্য বরাদ্দকৃত এলাকা বাদ দিয়ে বিল থেকে প্রায় ৭ লক্ষ টাকার মাছ লুট করে নেয়। আমরা বিষয়টি সংশ্লিষ্ট সকলকে অবহিত করেছি।

এ বিষয়ে জেলে ও বিএনপি নেতা দূরুল হোদা জানান, বিল ইজারাদার সাধারণ জেলেদের বিরুদ্ধে থানায় মিথ্যা মামলা দায়ের করেছে। সেদিন, তাদের লোকজনই মাছ ধরেছে অথচ মামলা হল আমাদের বিরুদ্ধে। তিনি আরও বলেন, আমরা উপজেলা প্রশাসনের মাধ্যমে হওয়া সমঝোতা মেনে মাছ শিকার করছি।

গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমাস আলী সরকার মোবাইল ফোনে জানান, এ ঘটনায় ওই বিলের ইজারাদার শুক্রবার রাতে থানায় একটি এজাহার দায়ের করেছে। শনিবার মামলা রুজু হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: