কোন মুখে বলেন যুদ্ধ চাই না, নিষেধাজ্ঞা চাই না: মির্জা ফখরুল

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৯ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিশ্বে যুদ্ধ চাই না, নিষেধাজ্ঞা চাই না’ প্রধানমন্ত্রীর মুখে মানায় না। শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় জাতিসংঘে শেখ হাসিনা দেওয়ার বক্তব্যের প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি এসব কথা বলেন। ফখরুল বলেন, আজকে বড় বড় কথা বলছেন বিদেশে গিয়ে। মার্কিনদের ওখানে গিয়ে বলছেন, যে যুদ্ধ চাই না, নিষেধাজ্ঞা চাই না।

মির্জা ফখরুল বলেন, তার মুখে (প্রধানমন্ত্রী) যুদ্ধ চাই না এই কথা মানাই না। কারণ তিনি নিজে এদেশে এই হত্যার সঙ্গে জড়িত। সরকার যখন এই হত্যাগুলো করছে, গুম হয়ে গেছে ৬শ ওপরে মানুষ। তিনি আরও বলেন, আজকে শত শত মানুষ তারা থানায় নিয়ে গিয়ে পঙ্গু করে দিয়েছে, সহস্রাধিক মানুষকে তারা হত্যা করেছে, এক্সট্রা জুডিশিয়াল কিলিং করেছে।

মুক্তিযোদ্ধার ইতিহাস বিকৃত করা হয়েছে উল্লেখ করে মহাসচিব বলেন, বাংলাদেশের মানুষ ১৯৭১ সালে যুদ্ধ করেছিলো একদিনে নয়, দীর্ঘকাল ধরে সংগ্রাম হয়েছে তাদের স্বাধীনতার জন্যে, তাদের স্বাধিকারের জন্য।সেই সংগ্রামে আমাদের অনেক ত্যাগী নেতা তাদের অবদান আছে, আত্মত্যাগ আছে। ওই দীর্ঘ সংগ্রামের মধ্যে অনেকে প্রাণ দিয়েছেন। তাদের কথা কোথাও উল্লেখ করা হয় না।

স্বাধীনতা সূবর্ণ জয়ন্তী উদযাপন রচনা প্রতিযোগিতা কমিটির উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে পুরস্কার বিতরণীয় উপলক্ষে এই অনুষ্ঠান হয়। বিজয়ী প্র্রতিযোগীদের মধ্যে বিতরণ করা হয় স্মরক ক্রেস্ট ও সনদপত্র।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: