প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

পানি সংকট নিরসনে খালি কলসি মিছিলও গণস্বাক্ষর

   
প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, ২৫ সেপ্টেম্বর ২০২২

জি এম মাছুম বিল্লাহ শ্যামনগর (সাতক্ষীরা) থেকে: উপকূলীয় পানি সংকট নিরসনে শ্যামনগরের বুড়িগোয়ালিনী ইউনিয়নের দুর্গাবাটি(পোড়াকাটলা) গ্রামে পানি সংকট নিরসনে প্রতীকী খালি কলসি মিছিল ও গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হয়।

রবিবার (২৫শে সেপ্টেম্বর) বারসিকের সহযোগিতায় উপকূলীয় সেচ্ছাসেবী সংগঠন সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিম এবং সিডিও ইয়ূথ টিমের আয়োজনে প্রতীকী এই মিছিল করা হয়।

পানি সংকট নিরসনের কলসি মিছিলে স্থানীয় জনগোষ্ঠীর যে পানির কষ্ট সেটা বুঝাতে তারা প্রতিবাদ স্বরূপ কলসি নিয়ে মিছিল ও গণস্বাক্ষর করে।

পানি সংকট নিরসনের জন্য মিছিল ও গণস্বাক্ষর কর্মসূচিতে অংশগ্রহণকারী বক্তারা বলেন,পানির রাজ‍্যে পানি নেই,আমাদের পানি কিনে খেতে হয়। বার বার নদী ভাঙনের ফলে মিষ্টি পানির আধার গুলো লবণ পানিতে ডুবে যায়।আমরা নিরাপদ পানি চাই সাথে সাথে টেকসই ভেড়িবাধ চাই এই মিছিলে যুব টিম স্থানীয় নারী পুরুষদের স্বতঃফুর্ত অংশগ্রহণ ও ছিলো চোখে পড়ার মত। এছাড়া ও উপস্থিত ছিলেন বেসরকারি গবেষণা উন্নয়ন প্রতিষ্ঠান বারসিকের কর্মকর্তা ও যুব টিমের সদস্য বৃন্দ।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: