প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

৩ দিনের সাজা খেটে বাড়ি ফিরতে লাগল ১৬ মাস

   
প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, ২৫ সেপ্টেম্বর ২০২২

ছবি: সংগৃহীত

বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে ভারতীয় যুবক তাজমুল হোসেনের (৩২) সাজা হয়েছিল মাত্র তিন দিন। কিন্তু তার পরিচয় নিশ্চিত হয়ে তাকে নিজ দেশে ফেরত পাঠাতে দুই দেশের মধ্যে চিঠি চালাচালিতে দীর্ঘ সময় লাগায় কারাভোগ করতে হয়েছে ১৬ মাস। অবশেষে রবিবার (২৫ সেপ্টেম্বর) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে নিজ দেশে ফিরে গেছেন তাজমুল।

ইমিগ্রেশন পুলিশ জানিয়েছে, ভারতের ত্রিপুরা রাজ্যের দক্ষিণ উনকোটি জেলার ইরানি থানার মাগুরআলী গ্রামের আফরোজ আলীর ছেলে তাজমুল হোসেন ২০২১ সালের ২১ মে মৌলভীবাজারের কুলাউড়া সীমান্ত দিয়ে বাংলাদেশে অবৈধভাবে প্রবেশ করেন। পরে বিজিবি সদস্যরা তাকে আটক করে তার বিরুদ্ধে মামলা করেন। দীর্ঘ ছয় মাস পর আদালত তাজমুলকে তিন দিনের কারাদণ্ড এবং ৫০০ টাকা জরিমানা করেন।

তবে এ সাজা ভোগ করে তাকে ফেরত পাঠানোর বিষয়ে দুই দেশের প্রক্রিয়া শেষ করতে দীর্ঘ সময় লেগে যায়। তাজমুলকে আখাউড়া চেকপোস্ট দিয়ে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়। এ সময় তার স্বজনরা চেকপোস্টে উপস্থিত ছিলেন।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: