ইবিতে অর্থনীতি বিভাগের আন্তঃবর্ষ বিতর্ক প্রতিযোগিতা

   
প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, ২৫ সেপ্টেম্বর ২০২২

আবু হুরাইরা, ইবি থেকে: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগে ‘রপ্তানি বহুমুখীকারণে সরকারের ভূমিকা সন্তোষজনক’ শিরোনামে ‘আন্তঃবর্ষ বিতর্ক প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ২ টায় বিভাগের সেমিনার কক্ষে এটির আয়োজন করে অর্থনীতি ক্লাব।

জানা যায়, বিতর্ক প্রতিযোগিতায় চূড়ান্ত প্রতিযোগী হিসেবে মাস্টার্স (সরকারি দল) এবং অনার্স চতুর্থ বর্ষ (বিরোধী দল) অংশ নেয়। এসময় সরকারি দলের নেতৃত্ব দেন তৌহিদুল ইসলাম (প্রধানমন্ত্রী), মোহাম্মদ ইমরান (অর্থমন্ত্রী) ও সাকিব সারোয়ার (দলীয় সাংসদ) এবং বিরোধী দলের নেতৃত্ব দেন আফ্রিদি খান (দলীয় নেতা), নাহিদ হাসান (উপনেতা), লুৎফর রহমান (দলীয় সাংসদ)।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক পার্থ সারথি লস্কর, সহকারী অধ্যাপক আব্দুল জলিল পাঠান, সহকারী অধ্যাপক মিথিলা তানজিল ও প্রভাষক ড. আরিফুল ইসলাম। বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির কার্যনিবার্হী সদস্য ও টিভি বিতার্কিক আবু হুরাইরা স্পিকারের দায়িত্ব পালন করেন।

এসময় উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. কাজী মোস্তফা আরীফ, অধ্যাপক আব্দুল মুঈদ, অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, অধ্যাপক ড. আবু রায়হান ও সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহাব উদ্দীন ওয়াসিম, বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির সদস্য সচিব জান্নাতুল ফেরদৌস নীলা সহ বিভাগের শিক্ষার্থীরা।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. কাজী মোস্তফা আরীফ বলেন, এই বিতর্ক প্রতিযোগিতা আমি খুব উপভোগ করেছি। উপযুক্ত জায়গায় যেতে হলে পড়াশোনা পাশাপাশি বিতর্ক জরুরি। আশা করি ভবিষ্যতে এটা আরো উন্নত হবে।

বিতর্ক প্রতিযোগিতায় বিরোধী দলকে বিজয়ী ঘোষণা করা হয়। সেরা বিতার্কিক নির্বাচিত হন বিরোধীদলীয় নেতা আফ্রিদি খান। পরে বিজয়ীদের পুরস্কার বিতরণীর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণ করা হয়।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: