প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

আয়ারল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

   
প্রকাশিত: ১২:৩১ পূর্বাহ্ণ, ২৬ সেপ্টেম্বর ২০২২

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ফাইনালে আয়ারল্যান্ডকে ৭ রানে হারিয়ে চ্যাম্পিয়ন নিগার সুলতানা জ্যোতির দল। টাইগ্রেসদের ৭ রানের জয় পাওয়ার কিছুক্ষণ পূর্বে টাইগাররাও আরব আমিরাতকে হারিয়েছিল একই ব্যবধানে। রবিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে ফারজানা হকের অর্ধশতকে ২০ ওভারে ৬ উইকেটে ১২০ রান করে বাংলাদেশ। জবাবে সব ওভার ব্যাট করে ৯ উইকেটে ১১৩ রান করে আয়ারল্যান্ড।

১২১ রানে মাঝারি স্কোর তাড়া করতে নেমে খেই হারিয়ে ফেলে আইরিশ মেয়েরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চাপে পড়ে তারা। ৯ নম্বরে নামা আর্লিন কেলি সর্বোচ্চ ২৮ রান করেন। বাংলাদেশের রুমানা তিনটি, সানজিদা, নাহিদা ও সোহেলী দুটি করে উইকেট নেন।

এর আগে ব্যাট করতে নেমে দুই ওপেনার মুর্শিদা খাতুন ও ফারজানা হক ৩.৫ ওভারে ২৩ রান যোগ করেন দলের স্কোরকার্ডে। ব্যক্তিগত ৬ রান করে বিদায় নেন মুর্শিদা। এদিন ব্যাট হাতে ব্যর্থ হন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি (৬)। তৃতীয় উইকেট জুটিতে ফারজানা ও রুমানার জুটিতে আসে ৪৯ রান। ২০ বলে ২ চারে ২১ রানে সাজ ঘরে ফেরেন রুমানা। একাই দলকে টেনে নেন ফারজানা। ৫৫ বলে ৭ চারে ৬১ রান করেন তিনি।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: