বিশ্বে করোনায় আরও ৪৫৪ জনের মৃত্যু

   
প্রকাশিত: ৯:১০ পূর্বাহ্ণ, ২৬ সেপ্টেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

বিশ্বব্যাপী গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৫৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ২ লাখ ৪৮ হাজার ১৬৮ জন। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে রাশিয়ায়। দেশটিতে ৪৬ হাজার ৭৫৮ জন আক্রান্ত এবং ৯৫ জনের মৃত্যু হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

একই সময়ের মধ্যে জাপানে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৯১৮ জন এবং মারা গেছে ৬৯ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৭৪৯ জন এবং মারা গেছে ৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৭৯২ জন এবং মারা গেছে ৭৩ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৫২০ জন এবং মারা গেছে ৩১ জন। ব্রাজিলে মারা গেছে ২৩ জন এবং আক্রান্ত হয়েছে ১ হাজার ২০১ জন। ইতালিতে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৮৯৪ জন এবং মারা গেছে ১৩ জন। তাইওয়ানে মারা গেছে ৩৪ জন এবং আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ৯৮০ জন।

প্রসঙ্গত, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছে ৬২ কোটি ২ লাখ ৫৩ হাজার ৮৩৮ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪০ হাজার ৩৩৯ জন।
২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: