ভাঙ্গায় উত্যক্ত করায় জরুরী সেবায় ফোন, ভ্রাম্যমান আদালতের জেল জরিমানা

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৭ এএম

ফরিদপুরের ভাঙ্গায় কলেজ পড়ুয়া ছাত্রী উত্যক্ত করায় জরুরী সেবা ৯৯৯ ফোন করে অভিযোগ জানালে ভ্রাম্যমান আদালত ৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৩ হাজার টাকা জরিমানা করেছে। আজ সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন ভাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. জিয়ারুল ইসলাম। জানা যায়, সরকারি রাজেন্দ্র কলেজের সমাজ বিজ্ঞান অনুষদের স্নাতক ১ম বর্ষের শিক্ষার্থী বিনা আক্তার (কাল্পনিক নাম) কে দীর্ঘদিন যাবত উত্যক্ত করে আসছিলেন ভাঙ্গা উপজেলা নুরুল্লাগঞ্জ ইউনিয়নের ফুকুরহাটি গ্রামের মৃত মতি মিয়ার পুত্র আক্তার মিয়া (৩২)।

এই বিষয়ে ভাঙা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ জিয়ারুল ইসলাম বলেন, গতকাল বিকালে ঐ কলেজ শিক্ষার্থী জরুরি সেবা ৯৯৯ ফোন দিয় অভিযোগ করে পরবর্তীতে আমরা পুলিশ ফোর্স পাঠাই এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহামুল হাসান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫ দিন বিনাশ্রম কারাদণ্ড ও ৩ হাজার টাকা জরিমানা করেন জরিমানা অনাদায়ে আরো ২ দিনের কারাদণ্ড প্রদান করেন।

এই বিষয়ে জানতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহমুদুল হাসান কে ফোন করলে তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তিনি আরো বলেন, ফরিদপুরে পুলিশ সুপার মো. শাহজাহান পিপিএম-সেবা স্যারের নির্দেশনা রয়েছে স্কুল কলেজে যাতায়াতের সময় বা অন্য কোন যে কোন অবস্থায় মেয়েদের উত্যক্ত করলে আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করার। আমরাও বিষয়টিকে চ্যালেঞ্জ হিসাবে নিয়েছি এইপূর্বে আমি বলেছি বিশেষ করে স্কুল কলেজগামীদের উত্যক্ত করলে কোন ছাড় দেয়া হবে না।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: