প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বহু প্রাণের বিনিময়ে অবশেষে সেতু পাচ্ছে করতোয়া!

   
প্রকাশিত: ১২:৪১ অপরাহ্ণ, ২৬ সেপ্টেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৩ জনের মৃত্যু হয়েছে। রবিবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে মহালয়া উপলক্ষে একটি ধর্মসভায় যোগ দিতে উপজেলার বড়শশী ইউনিয়নে বদেশ্বরী মন্দিরে যাওয়ার পরে এ দুর্ঘটনা ঘটে। লোমহর্ষক এই ঘটনার পর রাত ১০ টার দিকে সংবাদ সম্মেলন করে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানান করতোয়া নদীর উপর দিয়ে সেতু নির্মাণ করা হবে। এ অঞ্চলে দীর্ঘদিন ধরেই একটি সেতু নির্মাণের দাবি জানিয়ে আসছিল স্থানীয়রা।

স্থানীয় সূত্রে জানা গেছে, পঞ্চগড়ের মাড়িয়াগঞ্জ ও কালিয়াগঞ্জ দুটি ইউনিয়নকে পৃথক করেছে করতোয়া নদী। এই জায়গায় সেতু নির্মাণের জন্য গত বছর রেলমন্ত্রী ঘাটটি পরিদর্শন করে দ্রুত কাজ শুরুর প্রতিশ্রুতি দেন। এছাড়াও এখানে ব্রিজ নির্মাণের জন্য ২০১৮ সালে ২৩ জানুয়ারি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) একটি বিশেষজ্ঞ দল আউলিয়ার ঘাট এলাকায় পানি ও নদীর গতিপথ নির্ণয় ও সেতু নির্মাণের সম্ভাব্যতা যাচাই করেছিলেন।

করতোয়া নদী ঘটনাটি অত্যান্ত মর্মান্তিক উল্লেখ করে রেলমন্ত্রী জানান, শিগগিরই মাড়েয়া ইউনিয়ন ও কালিয়াগঞ্জ ইউনিয়নের মধ্যকার বিভাজন করা দুই পাড়ের সংযোগ দিয়ে করতোয়া নদীতে ওয়াই স্টাইলে দৃষ্টিনন্দন সেতু নির্মাণ করা হবে। এজন্য দরপত্র থেকে শুরু করে প্রয়োজনীয় কার্যক্রম দ্রুতই হাতে নেওয়া হবে।

প্রসঙ্গত, রবিবার মহালয়া উপলক্ষে পাঁচপীর, বোদা, মাড়েয়া, ব্যাঙহারি এসব এলাকার সনাতন ধর্মাবলম্বীরা নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। এ সময় নৌকায় অতিরিক্ত যাত্রী ছিল। এ কারণে মাঝ নদীতে পৌঁছানোর পর যাত্রীর চাপে নৌকা ডুবে যায়। এ ঘটনায় এখন পর্যন্ত ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: