প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ মনিরুজ্জামান

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আটক ৬ জন সাময়িক বরখাস্ত

   
প্রকাশিত: ৩:৪৫ অপরাহ্ণ, ২৬ সেপ্টেম্বর ২০২২

ছবি - প্রতিনিধি

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আটক ৫ শিক্ষক ও এক অফিস সহায়ককে সাময়িক বরখাস্ত করেছে বিদ্যালয় পরিচালনা কমিটি। প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিবসহ ৫ শিক্ষকের সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন নেহাল উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খলিলুর রহমান পলাশ। তিনি জানান, শত্রুতাবশত সাধারণ শিক্ষকদের যদি কেউ ফাঁসিয়ে দেয় এই আশংকায় সাধারণ শিক্ষকরা আতংকে রয়েছেন।

উল্লেখ্য, ভূরুঙ্গামারীতে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় মঙ্গলবার নেহালউদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান, সহকারী শিক্ষক যুবায়ের হুসাইন, আমিনুর রহমানকে এবং বৃহস্পতিবার হামিদুল ইসলাম, সোহেল আল মামুন ও অফিস পিয়ন সুজন মিয়াকে পুলিশ গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে। দায়িত্ব অবহেলার কারনে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত এবং উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মাকে কারন দর্শাও নোটিশ প্রদান করা হয়েছে। এব্যাপারে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।

অপরদিকে ঘটনা তদন্তে দিনাজপুর শিক্ষা বোর্ডের তিন সদস্যের সমন্বয়ে গঠিত তদন্ত কমিটি শনিবার তদন্ত রিপোর্ট বোর্ড চেয়ারম্যান প্রফেসর মোঃকামরুল ইসলামের নিকট জমা দিয়েছেন বলে জানাগেছে। দায়িত্বে অবহেলা আছে কিনা এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মাকে শোকজের জবাব দেবার রোববার ছিলো শেষ দিন।

মামলার তদন্ত কর্মকর্তা ওসি (তদন্ত) আজাহার আলী জানান, পলাতক আসামীকে গ্রেফতারের জোর চেষ্টা চলছে। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ করতে পারলেই আরো কেউ জড়িত আছে কিনা তা জানা যাবে। আগামী ২৯ সেপ্টেম্বর রিমান্ডের শুনানি রয়েছে বলে তিনি জানান।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: