প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

বিএনপি পেট্রলবোমা ছুড়লে জনগণকে নিয়ে প্রতিরোধ: তথ্যমন্ত্রী

   
প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, ২৬ সেপ্টেম্বর ২০২২

ফাইল ছবি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি আবারও পেট্রলবোমার রাজনীতি করলে জনগণকে নিয়ে তা প্রতিরোধ করা হবে। তিনি বলেন, বিএনপি যে পেট্রলবোমার রাজনীতি আগে করেছে, মানুষের ওপর বোমা নিক্ষেপ করে হত্যা করেছে। তারা তো সেই রাজনীতিই করেছে। তাদের সেই নেতাকর্মীরা রয়েছে। যে নেতারা তখন নির্দেশ দিয়েছিলেন তারাই এখন নেতৃত্ব দিচ্ছেন। জনগণ তো সব সময় সেই আতঙ্কে। আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, তবে জনগণ তাদের আর সেই সুযোগ দেবে না। আর যদি তারা সেটি করার অপচেষ্টা চালায় তাহলে সরকার যেমন কঠোর ব্যবস্থা নেবে, আওয়ামী লীগও জনগণকে সঙ্গে নিয়ে পেট্রলবোমার রাজনীতি যারা করেছে, যদি আবার সেটি করতে চায়, তাহলে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে। তিনি বলেন, বিএনপির উদ্দেশ্য পুলিশ ও মানুষের সঙ্গে সংঘর্ষ করা। তারা মানুষ মেরে রাজনীতি করতে চায়। বিএনপি যদি লাশের রাজনীতি করতে চায় তাহলে জনগণের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব সরকারের। ড. হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগের কর্মীদের সংযত হতে বলেছি। তবে, বিএনপির বিরুদ্ধে জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ কর্মীরা পথে নামলে বিএনপি পালাবার পথ পাবে না।

তিনি বলেন, নির্বাচনের আগে সভা-সমাবেশ করা স্বাভাবিক বিষয়। তবে, বিএনপির অরাজকতা সহ্য করা হবে না। আওয়ামী লীগ রাজপথে মল্লযুদ্ধ করতে চায় না, বরং দলের নেতাকর্মীদের ধৈর্য ধরতে বলা হয়েছে। ২০১৪ সালের মতো বিএনপি আগুন সন্ত্রাস এবং পেট্রোল বোমার রাজনীতি শুরু করলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না বলেও জানান তথ্যমন্ত্রী।

এদিকে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফর অত্যন্ত ফলপ্রসু হয়েছে। বাইডেনসহ বিশ্বনেতাদের সাথে বৈঠক সেটাই প্রমাণ করে। এটা নিয়ে বিএনপি যতই কথা বলুক কোনো লাভ হবে না, মানুষ বিশ্বাসও করবে না তাদের কথা।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: