প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হাসান আল সাকিব

রংপুর প্রতিনিধি

রমেক হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা অসাধু সিন্ডিকেটের হাতে জিম্মি

   
প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, ২৬ সেপ্টেম্বর ২০২২

দীর্ঘদিন ধরে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে একটি অসাধু চক্রের দৌরাত্ম্য, অনিয়ম, অব্যবস্থাপনা ও জনদূর্ভোগের প্রতিবাদে এবং স্বাস্থ্যসেবা ও শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধন করেছে রংপুরের সম্মিলিত চিকিৎসক সমাজ।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১১ টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত হাসপাতাল চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে চিকিৎসকরা অভিযোগ করে বলেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা একটি অসাধু সিন্ডিকেটের হাতে জিম্মি হয়ে পড়েছে। এখানে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের চরম হয়রানির শিকার হতে হচ্ছে। এখানে কেউ মৃত্যুবরণ করলেও ওই চক্রকে টাকা দিতে হয়, তা নাহলে নির্যাতনের শিকার হতে হয়।

গত ১৭ সেপ্টেম্বর রাতে এ হাসপাতালের চিকিৎসক ডা. রাশেদুল আমীরের মা হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হতে গেলে ওই চক্রটির হেনস্থার শিকার হন এবং তাদেরকে ঘুষ দিতে হয়। চিকিৎসকের মা এমন পরিচয় দিয়েও রেহাই পায়নি। এ ব্যাপারে হাসপাতালের পরিচালকের কাছে লিখিত অভিযোগ করেও দালাল চক্রের বিরুদ্ধে তেমন কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। এ হাসপাতালে কর্মরত চিকিৎসকরাও ওই চক্রের কাছে জিম্মি এবং অনিরাপদ।

অবিলম্বে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে অসাধু চক্রকে বিতাড়িত, এ সিন্ডিকেটের সাথে জড়িত কর্মচারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করে চিকিৎসা ও শিক্ষার উপযুক্ত পরিবেশ তৈরি করা না হলে সম্মিলিত চিকিৎসক সমাজ কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন।

মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. বিমল চন্দ্র রায়, উপাধ্যক্ষ ডা. মাহাফুজার রহমান, সাবেক অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু, বিএমএ নেতা ডা. মামুনুর রশীদসহ রংপুর মেডিকেল কলেজের শিক্ষক এবং হাসপাতালে কর্মরত প্রায় সকল চিকিৎসক।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: