প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

যে কারণে বিপিএলে দল পেলেন না সাকিব

   
প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, ২৬ সেপ্টেম্বর ২০২২

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী তিনটি আসরের জন্য ৭ দলের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রবিবার (২৫ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে ফ্র্যাঞ্চাইজিগুলোর নাম প্রকাশ করে বিসিবি। এদিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী তিন আসরকে সামনে রেখে দল কেনার কথা ছিল সাকিব আল হাসানের প্রতিষ্ঠান মোনার্ক লেদারস। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রকাশিত ফ্র্যাঞ্চাইজির চূড়ান্ত তালিকায় দেখা গেল সাকিবের প্রতিষ্ঠানটি দল পায়নি।

এদিকে বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন, বিপিএলে দল পাওয়ার জন্য আবেদনই করেননি সাকিব নিজে, কিংবা তার ব্যবসায়িক প্রতিষ্ঠানও। সোমবার (২৬ সেপ্টেম্বর) গণমাধ্যমে আলোচনার সময় মল্লিক বলেন, ফ্র্যাঞ্চাইজি দেওয়ার ক্ষেত্রে অতীতে যারা বিপিএলের সঙ্গে ছিল তাদেরই অগ্রাধিকার দেওয়া হয়েছে। এ ছাড়া সাকিব আল হাসান তার নিজ নামে কোনো ফ্র্যাঞ্চাইজির আবেদনই করেননি। আবেদন করলেও ফ্র্যাঞ্চাইজির মালিক হতে পারতেন না সাকিব। বিপিএলের নীতিতেই নেই সেই নিয়ম। বিষয়টি জানিয়ে তিনি আরও যোগ করেন, কোনো খেলোয়াড় বিপিএলে অংশ নেওয়ার পাশাপাশি ফ্র্যাঞ্চাইজির মালিক হতে পারবে না।

এবারের আসরে ফ্র্যাঞ্চাইজি হওয়ার জন্য মোট ১১টি প্রতিষ্ঠান আবেদন করেছে বলে জানিয়েছে, বিপিএলের গভর্নিং কাউন্সিল। এরমধ্যে নিজেদের পছন্দে ৭টি প্রতিষ্ঠানকে বেছে নিয়েছে আয়োজক কমিটি। এরমধ্যে ৬টি প্রতিষ্ঠান ছিল পুরোনো, ১টি নতুন। এদের মধ্যে কেউ শেষপর্যন্ত ১৫ দিনের মধ্যে টাকা জমা দিতে বা দল গড়তে ব্যর্থ হলে বাকি ৪ প্রতিষ্ঠানের মধ্যে যে কেউ সুযোগ পেতে পারে।

বিপিএলের আগামী আসর শুরু হওয়ার কথা ২০২৩ সালের ৩ জানুয়ারি। পরের দুই আসরেও মালিকানায় থাকবে এই প্রতিষ্ঠানগুলো। বিপিএলের মালিকানা পেল যেসব প্রতিষ্ঠান- ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড (বরিশাল), মাইন্ডট্রি লিমিটেড (খুলনা), প্রগতি গ্রীন অটো রাইস মিল লিমিটেড (ঢাকা), ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেড (সিলেট), টগি স্পোর্টস লিমিটেড, বসুন্ধরা গ্রুপ (রংপুর), ডেল্টা স্পোর্টস লিমিটেড (চট্টগ্রাম), কুমিল্লা লিজেন্ডস লিমিটেড (কুমিল্লা)।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: