প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সোহেল রানা

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে গ্রেপ্তারকৃত বিএনপি’র ৫ নেতাকে জামিন দিয়েছে হাইকোর্ট

   
প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, ২৬ সেপ্টেম্বর ২০২২

সিরাজগঞ্জে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলায় গ্রেপ্তারকৃত জেলা বিএনপির সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ জেলার ৫ শীর্ষ নেতাকে জামিন দিয়েছে হাইকোর্ট। আজ সোমবার (২২ সেপ্টেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও মো. খায়রুল আলমের অবকাশকালীন বেঞ্চ এআদেশ দেন। বিএনপি নেতাদের পক্ষে জামিনের আবেদন করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান বলেন, হাইকোর্ট বিএনপির শীর্ষ ৫ নেতাকে জামিন দিয়েছে। জামিনের কাগজ জেলা কারাগারে পৌছলে তাদের মুক্তি দেয়া হবে।

এর আগে গত ৯ সেপ্টেম্বর শুক্রবার রাতে ঢাকার আদাবর রিং রোড এলাকা থেকে বিএনপির ৫ নেতাকে গ্রেপ্তার করে সিরাজগঞ্জ সদর থানা ও ডিবি পুলিশ।

জামিন প্রাপ্তরা হলেন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা বিএনপি’র সহ-সভাপতি শ্রী অমর কৃষ্ণ দাস, জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক ভিপি শামিম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট ও কাজিপুর উপজেলা বিএনপি’র যুগ্ন-আহ্বায়ক রাশেদ কবির চান্দু।

উল্লেখ্য, গত ১লা সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশে সিরাজগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। সংঘর্ষে ধাওয়া, পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষে ৭ পুলিশ সহ বিএনপির ২০ নেতাকর্মী আহত হয়। ঘটনার পরদিন সিরাজগঞ্জ সদর থানায় ১১০ নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করে পুলিশ। এই মামলায় বিএনপির ৫ নেতাকে ঢাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: