আরিফ জাওয়াদ

ঢাবি প্রতিনিধি

ইডেন কান্ডে কলেজ প্রশাসনের তদন্ত কমিটি গঠন

   
প্রকাশিত: ১:৩৮ অপরাহ্ণ, ২৭ সেপ্টেম্বর ২০২২

রাজধানীর ইডেন মহিলা কলেজর ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ ও বিশৃঙ্খলা অবস্থার প্রেক্ষিতে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য।

সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, কলেজে সংঘর্ষের কারণ জানতে ঘটনার পরপরই কলেজ প্রশাসনের পক্ষ থেকে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে। দ্রুত সময়ের মধ্যে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তবে তদন্ত কমিটিতে কারা রয়েছেন বা কত সময়ের মধ্যে তারা প্রতিবেদন জমা দেবেন এ বিষয়ে গণমাধ্যমে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

সুপ্রিয়া ভট্টাচার্য আরও বলেন, বর্তমানে কলেজের পরিস্থিতি সম্পূর্ণ শান্ত এবং সুন্দর রয়েছে। শিক্ষার্থীরা নির্বিঘ্নে চলাচল করছেন। এই শান্ত পরিবেশ বজায় রাখার জন্য সবাইকে সহযোগিতা করতে হবে। বিশেষ করে গণমাধ্যমে যারা রয়েছেন তাদের সহযোগিতা করতে হবে।

প্রসঙ্গত, গেল শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস নির্যাতনের অভিযোগ এনে কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভা, সম্পাদক রাজিয়া সুলতানা এবং তাদের অনুসারীদের বিরুদ্ধে।

রোববার (২৫ সেপ্টেম্বর) উদ্ভূত পরিস্থিতি সংবাদ সম্মেলনে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা আসলে সংবাদ সম্মেলনের এক পর্যায়ে দু’গ্রুপের সংঘর্ষ, ধাওয়া-পালটা ধাওয়া বাঁধে। এরপর থেকে দুই গ্রুপের মুখোমুখি অবস্থানে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। এসব ঘটনার প্রেক্ষিতে কলেজ ছাত্রলীগের সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা করেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সম্পাদক লেখক ভট্টাচার্য।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: