প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শাহাদুল ইসলাম সাজু

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে দূর্গপুজা উপলক্ষ্যে বাঙালি সনাতন ধর্মালম্বীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত

   
প্রকাশিত: ৩:৩৯ অপরাহ্ণ, ২৭ সেপ্টেম্বর ২০২২

বাংলাদেশ সকল ধর্মের মানুষের জন্য সম্প্রীতির দেশ। এখানে সম্প্রীতি নষ্ট করার যতই চেষ্টা করা হোক লাভ হবেনা। কথা গুলো বলেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এ্যাডভোকেট সামছুল আলম দুদু। তিনি আজ মঙ্গলবার দুপুরে দূর্গাপুজা উপলক্ষ্যে সনাতন ধর্মালম্বীদের সঙ্গে আয়োজিত এক মতাবানময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

জয়পুরহাট পৌর কমিউনিটি সেন্টারে জয়পুরহাট ও পাঁচবিবি উপজেলার বাঙালি সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুগোৎসব উপলক্ষ্যে দূর্গামন্দিরগুলোর সভাপতি, সাধারণ সম্পাদক ও পুরোহিতদের নিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এ্যাডভোকেট সামছুল আলম দুদু। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম।

তিনি বলেন, প্রতিটি মন্ডপে পর্যাপ্ত আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। সাদা পোষাকেও গোয়েন্দা বিভাগের সদস্যরা থাকবে। যাতে ধর্মীয় উৎসব পালনে কোন প্রকার অসুবিধা না হয়। মত বিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম, শেখর মজুমদার, শহীদ ইশবাল সদু, এটিএম আলমগীর কবির অভ্র, মীর মোয়াজ্জেম হোসেন প্রমূখ।

বাংলাদেশ সকল ধর্মের মানুষের জন্য সামাজিক সম্প্রীতির দেশ উল্লেখ করে প্রধান অতিথি আরও বলেন, সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করা হয়েছে বার বার কিন্তু তারা সফল হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বে মাথা উঁচু করে দেশ যখন সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে এগিয়ে যাচ্ছে ঠিক তখন একটি মহল বার বার তা বিনষ্ট করার চেষ্টা করছে যা কখনই সফল হবেনা। আলোচনা শেষে দূর্গাপুজা উপলক্ষে জয়পুরহাট সদর ও পাঁচবিবি উপজেলার ১৮৫টি মন্দির কমিটির হাতে নিজস্ব তহবিল থেকে শুভেচ্ছা হিসাবে ৩ হাজার টাকা করে মোট ৫ লাখ ৫৫ হাজার টাকা তুলে দেন এ্যাড: সামছুল আলম দুদু এমপি।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: