প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শামীম হোসেন সামন

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

নবাবগঞ্জে বিএডিসির খননকৃত খালের পাড়ে বৃক্ষরোপণ

   
প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, ২৭ সেপ্টেম্বর ২০২২

ঢাকার নবাবগঞ্জ উপজেলার নয়নশ্রী ইউনিয়নে ‘বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি)র’ খননকৃত তাশুল্লা খালের পাড়ে বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বৃহত্তর ঢাকা জেলা সেচ এলাকা উন্নয়ন প্রকল্প (৩য় পর্যায়) এটি বাস্তবায়ন করছে। মঙ্গলবার দুপুরে খালের ভুরাখালী এলাকায় নারিকেল, তাল, আম, জাম, কাঠাল, পেয়ারা, আমলকী, হরিতকী, বহেরা সহ বিভিন্ন ধরণের ফলদ বৃক্ষরোপণ করা হয়।

কর্মসূচির উদ্বোধন করেন বিএডিসির প্রধান প্রকৌশলী (ক্ষুদ্রসেচ) মোহাম্মদ জাফর উল্লাহ। উপস্থিত ছিলেন, বিএডিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী (পূর্বাচল) স্বপন কুমার হালদার, প্রকল্প পরিচালক প্রকৌশলী মোহাম্মদ ওয়াহিদুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মনিরা জাহান, সহকারী প্রকৌশলী রাকিব আল কাদির, নয়নশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. পলাশ চৌধুরী, কলাকোপা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইব্রাহীম খলিল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুরাদ খান, সাংগঠনিক সম্পাদক মো. পলাশসহ ভুরাখালী তাশুল্লা এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং স্থানীয় উপকারভোগী কৃষকবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রকৌশলী মোহাম্মদ জাফর উল্লাহ বলেন, ফলদ বৃক্ষরোপণে একদিকে যেমন পরিবেশের ভারসাম্য রক্ষা হবে, অন্যদিকে এলাকাবাসীর পুষ্টির চাহিদা পূরণ হবে।

এসময় এলাকাবাসী ও স্থানীয় চেয়ারম্যান খালের উপর দুটি ফুটব্রীজ করার দাবি জানান। প্রধান প্রকৌশলী কৃষকের ফসল ও কৃষিষন্ত্র পারাপারের সুবিধার্থে খালের উপর একটি ফুটব্রীজ করার জন্য প্রকল্প পরিচালককে নির্দেশনা প্রদান করেন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: