প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

মুরাদনগরের গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম

   
প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, ২৭ সেপ্টেম্বর ২০২২

যুক্তরাষ্ট্রে হার্ট আ্যাটাকে আক্রান্ত হয়ে মৃত্যু হওয়া কুমিল্লার মুরাদনগর উপজেলার মেধাবী শিক্ষার্থী মোহাম্মদ রাশেদুল আলম রোমানের (২৫) মরদেহ অবশেষে বাংলাদেশের নিজ গ্রামের বাড়িতে পৌঁছেছে। যুক্তরাষ্টে তার কোন নিকটত্মীয় না থাকা ও দেশে মরদেহ পাঠানোর খরচ নিয়ে জটিলতার কারণে এত দিন এই মরদেহ দেশে আনা সম্ভব হয়নি।

মুত্যু আরমান মুরাদনগর উপজেলা সদরে সৌদি আরব প্রবাসী আবুল হাসেমের ছেলে। সে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ওয়েস্টক্লিফ বিশ্ববিদ্যালয়ে পিএইচডি অধ্যয়নরত ছিলেন।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় রোমানের মরদেহ মুরাদনগর উপজেলা সদরের দক্ষিন পাড়ায় নিজ বাড়িতে পৌঁছালে তা একনজরে দেখতে এলাকার হাজারো লোক জড়ো হয়। এ সময় পরিবারের সদস্য ও স্বজনদের আহাজারিতে শোকের পরিবেশ সৃষ্টি হয়। যোহরের নামাজের পর মুরাদনগর জামিয়া ইসলামিয়া মুজাফ্ফারুল উলুম (বড় মাদ্রাসা) মাঠে জানাজা শেষে উপজেলা কেন্দ্রীয় কবরস্থানে রোমানের লাশ দাফন করা হয়।

গত ৩০ আগস্ট বিকেলে (যুক্তরাষ্ট্রের সময়) যুক্তরাষ্ট্রের নিজ বাসায় হার্ট অ্যাটাকে আক্রান্ত্র হয়ে লস এঞ্জেলেসের হলিউড প্রেসবেটিয়ান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৬টায় (যুক্তরাষ্ট্রের সময়) মৃত্যু হয়। আমেরিকায় তার কোন নিকটত্মীয় না থাকায় মরদেহ দেশে অনা অসম্ভব হয়ে পরে ছিলো। পরে যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল মান্নান নামের এক সমাজসেবীসহ কিছু প্রবাসীর উদ্দেগে রোমানের লাশ বাংলাদেশে প্রেরণ করেন এবং মঙ্গলবার ভোর সকাল সাড়ে ৫টায় তার নিকট আত্মীয়রা হযরত শাহ্জালাল অন্তর্জাতিক বিমানবন্দর থেকে মরদেহ গ্রহন করেন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: