প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

শেরপুরে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত

   
প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ, ২৭ সেপ্টেম্বর ২০২২

‘পর্যটনে নতুন ভাবনা’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শেরপুরে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) জেলা প্রশাসনের আয়োজনে সকালে জেলা কালেক্টরেক্ট চত্বরে বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। পরে সেখান থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। এসময় তিনি বলেন, শেরপুর পর্যটনের জন্য সম্ভাবনাময় একটি জেলা। এ জেলায় পর্যটন শিল্পের বিকাশে যা যা করণীয় সবই করা হবে। ইতোমধ্যে ঝিনাইগাতী উপজেলার রাংটিয়া মোড়ে ৫ একর জায়গাজুড়ে একটি উন্নতমানের মোটেল নির্মাণের জন্য পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহোদয়, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যানসহ উর্ধ্বতন কর্মকর্তারা পরিদর্শন করে গেছেন। আশা করছি এটি নির্মাণ হয়ে গেলে জেলার পর্যটনে নতুন মাত্রা যোগ করবে।

সভার শুরুতেই শেরপুর জেলার পর্যটনের সম্ভাবনা নিয়ে একটি প্রামাণ্যচিত্র উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবুবকর সিদ্দিক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, জেলা কৃষি অধিদপ্তরের উপপরিচালক ড. সুকল্প দাস, আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ্জ ফখরুল মজিদ খোকন, জেলা শিক্ষা কর্মকর্তা রেজুয়ান, জেলা তথ্য কর্মকর্তা তাহমিনা আক্তার, নালিতাবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর কবীর, জেলা ব্র্যাক প্রতিনিধি ফারহানা মিল্কী, সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্য ও ইমরান হাসান রাব্বী প্রমুখ।

অনুষ্ঠানে সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণসহ জেলা ব্র্যান্ডিং এর সদস্য, উদ্যোক্তা, স্কাউটস, বিএনসিসি ও রেড ক্রিসেন্টের সদস্যরা উপস্থিত ছিলেন। পরে অতিথিরা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে স্থাপিত পর্যটন মেলার স্টল পরিদর্শন করেন। মেলায় ৬টি স্টল বসানো হয়েছে। স্টলগুলোতে শেরপুরের অন্যতম ব্র্যান্ডিং পণ্য তুলশিমালা চাল, জামদানি ও বিভিন্ন নামকরা খাবারের স্টলসহ কৃষিবিভাগের স্টল রয়েছে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: