প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শরীরে ডিভাইস বসানো সেই পাখিটি মারা গেছে

   
প্রকাশিত: ৯:৩২ অপরাহ্ণ, ২৭ সেপ্টেম্বর ২০২২

কক্সবাজারের মহেশখালীতে ধরা পড়া ‘কালো লেজ জৌরালি’ পাখিটি মারা গেছে। গতকাল সোমবার (২৬ সেপ্টেম্বর) কক্সবাজারের মহেশখালী স্থানীয় যুবক নোমান পাখিটি ধরে ফেলেন। পরে এর পিঠের ডিভাইস নিয়ে দেখা দেয় কৌতুহল।

খোঁজ নিয়ে জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক মূলত গবেষণার জন্য পাখিটির গায়ে ডিভাইস বসিয়েছিলেন। মঙ্গলবার পাখিটির মৃত্যুর খবর নিশ্চিত করেন ধলঘাটা ইউনিয়নের বিট কর্মকর্তা নুরুল আলম মিয়া। তিনি জানান, সোমবার রাতেই পাখিটির মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, গতকাল সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে মহেশখালী উপজেলার ধলঘাটা ইউনিয়ন থেকে পাখিটি উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ধলঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান।

তিনি জানান, বিকেলে পাখিটি ক্লান্ত হয়ে নিচে নেমে এসে বসে পড়ে। স্থানীয় নোমান পাখিটি দেখতে পায়। পড়ে পাখির শরীরে সংযুক্ত ডিভাইস দেখে সেটি ইউনিয়ন পরিষদে নিয়ে আসে। বিষয়টি আমি বন বিভাগে জানাই। পাখিটি উদ্ধার করে বন বিভাগে হস্তান্তর করা হয়।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: