প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ইয়ানুর রহমান

যশোর প্রতিনিধি

যশোরে প্রায় এক কোটি ৬৮ লাখ টাকার স্বর্ণের বার উদ্ধার

   
প্রকাশিত: ৯:৫৩ পূর্বাহ্ণ, ২৮ সেপ্টেম্বর ২০২২

যশোরের শার্শার মালিপোতা গ্রাম থেকে ১৮টি সোনার বার উদ্ধার করেছে যশোর ৪৯ বিজিবি’র টহল দল। যার মোট ওজন ২ কেজি ১শ’ গ্রাম। ৪৯ বিজিবি’র অধিনায়ক, লেঃ কর্ণেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চোরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে।

যার ফলশ্রুতিতে অদ্য মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে একটি চৌকষ বিশেষ টহলদল আমড়াখালী বিজিবি পোস্টে অবস্থান নেয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সন্দেহভাজন মোটরসাইকেলটি টহলদলের নিকটবর্তী হলে থামানোর সংকেত দেয়। তখন উক্ত মোটরসাইকেল চালক না থেমে পালানোর চেষ্টা করলে বিজিবির টহল দল পিকআপযোগে ধাওয়া করে। মোটরসাইকেল চালক মালিপুতা নামক স্থানে গিয়ে মোটরসাইকেল ফেলে দৌড়ে পালানোর চেস্টা করলে বিজিবি টহল দল পিকআপ থেকে দ্রুত নেমে তাকে ধরার জন্য পিছু ধাওয়া করে কিন্তু সে গ্রামের মধ্যে দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়।

পরবর্তীতে উক্ত মোটরসাইকেলটি (রেজিষ্ট্রেশন নম্বর-ঢাকা মেট্টো-ল-১৭-৩২৫০ পালসার-১৫০ সিসি, রং-কালো) তল্লাশি করে হেড লাইটের কেসিং এর ভিতরে বিশেষ কায়দায় ফিটিং অবস্থায় ২ কেজি ১শ’ গ্রাম ওজনের ১৮ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য ১,৬৮,০০,০০০/-(এক কোটি আটষট্টি লক্ষ) টাকা এবং মোটরসাইকেল এর মূল্য ১,৫০,০০০/-(এক লক্ষ পঞ্চাশ হাজকার) টাকাসহ মোট মূল্য ১,৬৯,৫০,০০০/-(এক কোটি ঊনসত্তর লক্ষ পঞ্চাশ হাজার) টাকা।

উদ্ধারকৃত মোটরসাইকেল ও স্বর্ণের বার বেনাপোল পোর্ট থানায় জমা করা হচ্ছে এবং পরবর্তীতে স্বর্ণের বার ট্রেজারীতে জমা করা হবে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: