প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

করোনা টিকার বিশেষ ক্যাম্পেইন শুরু আজ

   
প্রকাশিত: ১১:০৩ পূর্বাহ্ণ, ২৮ সেপ্টেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

দেশে করোনার টিকা প্রদানের ক্যাম্পেইন শুরু হচ্ছে আজ। বুধবার (২৮ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া এই কার্যক্রম চলবে আগামী ৩ অক্টোবর পর্যন্ত। এক বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করা যাবে। ৩ অক্টোবরের পর আর প্রথম ডোজ টিকা দেওয়া হবে না। স্বাস্থ্য অধিদপ্তরর পক্ষ থেকে বলা হয়েছে, করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে নির্ধারিত সময়ের মধ্যে দ্রুত প্রথম ডোজ টিকা গ্রহণ করতে হবে।

সাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীতে এক অনুষ্ঠানে যোগ দিয়ে বলেন, দেশে প্রায় ৩৩ লাখ মানুষ এখনও করোনা টিকার প্রথম ডোজ এবং প্রায় ৯৪ লাখ মানুষ দ্বিতীয় ডোজ নেয়নি। ২৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত দেশব্যাপী চলা বিশেষ ক্যাম্পেইনে করোনা টিকার প্রথম, দ্বিতীয় ও বুস্টার ডোজ দেওয়া হবে বলেও জানান তিনি।

জাহিদ মালেক বলেন, অনেক ভ্যাকসিনের মেয়াদ শেষ। ফলে অক্টোবরের পর হয়তো প্রথম ও দ্বিতীয় ডোজের ভ্যাকসিন থাকবে না। তাই প্রথম ও দ্বিতীয় ডোজের বাদ পড়াদের আগামী ৩ অক্টোবরের মধ্যে টিকা নিতে হবে। মন্ত্রী আরও জানান, জেলা ও উপজেলা পর্যায়ে ৫ থেকে ১১ বছরের শিশুদের টিকাদান কার্যক্রম শুরু হবে আগামী ১১ অক্টোবর।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধী টিকার প্রথম ডোজ পেয়েছেন ১৩ কোটি ১২ লাখ ৭৪ হাজার ৩৬৮ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১২ কোটি ১৭ লাখ ৬৫ হাজার ৪০৯ জন। এ সময়ে টিকার বুস্টার (তৃতীয়) ডোজ পেয়েছেন চার কোটি ৪ কোটি ৫৫ লাখ ৮৪ হাজার ৩২ জন।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: