প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

গণসমাবেশসহ দুই মাসব্যাপী কর্মসূচি ঘোষণা বিএনপির

   
প্রকাশিত: ২:২৯ অপরাহ্ণ, ২৮ সেপ্টেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

আগামী দুই মাসের কর্মসূচীর রূপরেখা প্রকাশ করেছে বিএনপি। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে সংঘর্ষে নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদ ও সরকারের পদত্যাগ দাবিতে এ কর্মসূচী ঘোষণা করা হয়েছে। বুধবার (২৭ সেপ্টেম্বর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীন দল চাল, ডাল, জ্বালানি তেল, নিত্য প্রয়োজনীয় দ্রব্যদির মূল্য বৃদ্ধির প্রতিবাদে চলমান আন্দোলনে ভোলায় নুরে আলম ও আব্দুর রহিম, নারায়ণগঞ্জে শাওন, মুন্সিগঞ্জে শহিদুল ইসলাম শাওন ও যশোরে আব্দুল আলিম মোট ৫ জন হত্যার প্রতিবাদে, দেশনেত্রী খালেদা জিয়া’র মুক্তি এবং নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে হবে এই সমাবেশ।

মহাসচিব জানিয়েছে, আগামী ৮ অক্টোবর থেকে এই সমাবেশ শুরু হবে। শুরুর দিন চট্টগ্রাম, ১৫ অক্টোবর ময়মনসিংহ, ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী এবং সবশেষে ১০ ডিসেম্বর ঢাকায় হবে সমাবেশ।

এ সময় গতকাল (মঙ্গলবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার নিন্দা জানান মির্জা ফখরুল। এ সময় তিনি হামলাকারীদের বহিষ্কার ও নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় ঢাবি ভিসির অপসারণ দাবি করেন।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: