প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সোনারগাঁয়ে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

   
প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, ২৮ সেপ্টেম্বর ২০২২

মাজহারুল ইসলাম, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) থেকেঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। ২৮ সেপ্টেম্বর বুধবার সকালে সোনারগাঁও প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়। গত ২১ সেপ্টেম্বর সাব-রেজিস্ট্রি অফিসে ২৭ লাখ টাকা রাজস্ব ফাঁকির অনুসন্ধানী সংবাদের তথ্য উদঘাটন করতে গেলে ওই হামলার ঘটনা ঘটে।

মানববন্ধনে নারায়ণগঞ্জ জেলা ও সোনারগাঁ উপজেলার গণমাধ্যম কর্মীবৃন্দ বলেন, সাংবাদিকদের হুমকি-ধামকি দিয়ে অন্যায়ের বিরুদ্ধে কলম ধরা বন্ধ করা যাবে না। জীবন বাজি রেখেই আমরা সমাজের অসঙ্গতিগুলো তুলে ধরবো। আজ সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করায় আমাদের সহকর্মীদের প্রাণনাশের হুমকির সম্মুখীন হতে হয়েছে।

বাংলাদেশ সরকারের প্রায় ২৭ লক্ষ টাকার রাজস্ব ফাঁকির সংবাদ সংগ্রহ করতে গেলে বাধা ও আক্রমণের পর প্রাণনাশের হুমকি দেয়ার সাহস কি করে পায় তারা? এ অন্যায় সাংবাদিক সমাজ কোনোভাবেই মেনে নিতে পারে না। হুমকিদাতা একাধিক মামলার আসামি, সাব রেজিস্ট্রি অফিসের ভেন্ডার শহীদ সরকার ও দলিল লেখক মাহবুবুর রশিদ নয়নকে অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় মানববন্ধনে।

বক্তারা বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে শহীদ সরকার ও মাহবুবুর রহমান রশিদ নয়ন কে গ্রেফতার করা না হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের মতো কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবো।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল করা হয়। মিছিলটি সোনারগাঁও প্রেস ক্লাব থেকে সোনারগাঁ উপজেলা চত্বর হয়ে উপজেলা নির্বাহি অফিসারের কক্ষে একটি স্মারকলিপি প্রদানের মাধ্যমে সমাবেশ শেষ করা হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন আনন্দ টিভির সোনারগাঁ প্রতিনিধি মাজহারুল ইসলাম, মেঘলা টিভির সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, সাংবাদিক আনিসুর রহমান, মাসুম মাহমুদ, জহিরুল ইসলাম মৃধা, ভিপি পারভেজ, শাহরুখ আহম্মেদ, মোক্তার হোসেন, ফাহাদুল ইসলাম, দেলোয়ার হোসেন, আব্দুল করিম, জহির উদ্দিন রাজিব, শামিম হোসেন, মোঃ আজাদ ও কুমকুমসহ সোনারগাঁ ও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন অনলাইন মিডিয়া ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: