দেশে আরও ৬৬৫ জনের করোনা শনাক্ত

   
প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, ২৮ সেপ্টেম্বর ২০২২

দেশে গত ২৪ ঘণ্টায় ৬৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ২৩ হাজার ৮১০ জনে। এ সময়ে নতুন করে কেউ মারা যায়নি। ফলে মোট মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৩৬০ জনে অপরিবর্তিত রয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪২৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৪ হাজার ১৪৭ জন। গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৬৭৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৪ হাজার ৭২৮টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ০৭ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯২ হাজার ৪১৮ জন, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ৩ লাখ। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯৫২ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় তিন শ’ জন। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ১১ লাখ ৬৮ হাজার ৩৮৫ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪২ হাজার ৭৬৫ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৫৬ জনের এবং শনাক্ত হয়েছে ২০ হাজার ৯৩ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৬ হাজার ৮৩২ জন এবং মৃত ৪৯ জন। ইতালিতে আক্রান্ত ৪৪ হাজার ৮৭৫ জন এবং মৃত্যু ৬৪ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৪৫ হাজার ৮৫০ জন এবং মৃত্যু হয়েছে ২৮ জনের। জাপানে মৃত ৮৮ জন এবং আক্রান্ত ৫০ হাজার ৭৮১ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে মৃত ৪০ জন এবং আক্রান্ত ৭৩ হাজার ৬৩৯ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৬০৫ জন এবং মৃত্যু হয়েছে ১০১ জনের। একই সময়ে জার্মানিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৫ হাজার ৮১১ জন এবং ১৩৮ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৩৬৭ জন এবং মৃত্যু হয়েছে ২৬ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: