প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মো: একরামুল ইসলাম

পীরগাছা (রংপুর) প্রতিনিধি

প্রচার-প্রচারণা না করায় স্কুলের ম্যানেজিং কমিটি গঠন স্থগিত

   
প্রকাশিত: ১০:৩৭ অপরাহ্ণ, ২৮ সেপ্টেম্বর ২০২২

ব্যাপক প্রচার-প্রচারণা না করায় রংপুরের পীরগাছায় ইটাকুমারী ইউনিয়নের কালীগঞ্জ দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন স্থগিতাদেশ দিয়েছেন প্রিজাইডিং অফিসার ও উপজেলা একাডেমীক সুপারভাইজার ফারুকুজ্জামান ডাকুয়া। বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে ওই স্কুলের প্রধান শিক্ষকের কার্যালয়ে এসে জনসম্মুখে এ স্থগিতাদেশ দেন তিনি। ম্যানেজিং কমিটি গঠনের পরবর্তী তারিখ ব্যাপক প্রচার-প্রচারণা করে জানানো হবে বলে জানিয়েছেন ওই স্কুলের প্রধান শিক্ষক কাশীনাথ বর্ম্মন।

স্কুলের ম্যানেজিং কমিটি গঠনের তফসিল অনুযায়ী জানা যায় যে, গত আগস্ট মাসের ১৬, ১৭ ও ১৮ তারিখে মনোনয়নপত্র বিতরণ ও জমা দেওয়ার সময় ছিল। কিন্তু ওই স্কুলের প্রধান শিক্ষক স্কুলের ম্যানেজিং কমিটি গঠনে কোন প্রকার প্রচার-প্রচারণা না করে নামমাত্র নির্বাচনী ‘তফসিল’ কালীগঞ্জ বাজারে দেয়ালে দেয়ালে টাঙানো ও স্কুলের শিক্ষার্থীদেরকে শ্রেণিকক্ষে নোটিস আকারে জানিয়েছিল। কোন অভিভাবক সমাবেশ বা কোন অভিভাবককে জানানো হয়নি ম্যানেজিং কমিটি গঠনের ব্যাপারে। স্কুলের সাবেক সভাপতি ও প্রধান শিক্ষক তাদের মনোনীত ১০জন সাধারণ অভিভাবক সদস্যকে গোপনে ইতোমধ্যে নির্বাচিত করেছেন। যা ৮০ ভাগ অভিভাবক এ বিষয়ে জানে না।

বুধবার বিকেলে যখন ওই স্কুলে ম্যানেজিং কমিটিতে তবারত হোসেনকে সভাপতি পদে গোপনে নির্বাচন করার পাঁয়তারা করছিল প্রধান শিক্ষক তখন ইটাকুমারী ইউনিয়ন চেয়ারম্যান ওই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি পদপ্রার্থী আবুল বাশার ও অন্য অভিভাবকরা জানতে পেরে আন্দোলনে ফেটে পড়েন। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পীরগাছা থানার অফিসার ইনচার্জ মাসুমুর রহমান ও তার সঙ্গীয় ফোর্স নিয়ে স্কুলে দ্রুত ছুটে যান।

পরে উপজেলা একাডেমীক সুপারভাইজার ফারুকুজ্জামান ডাকুয়া ম্যানেজিং কমিটি গঠনে ব্যাপক প্রচার-প্রচারণা না থাকায় অনির্দিষ্টকালের জন্য ম্যানেজিং কমিটি গঠনের যাবতীয় প্রক্রিয়া স্থগিত করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সভাপতি তসলিম উদ্দিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুসা নাসের চৌধুরী ও উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন সহ শতাধিক অভিভাবক।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: