প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

কুষ্টিয়া ও দৌলতপুরে সাংবাদিকের উপর হামলা, মানববন্ধন

   
প্রকাশিত: ১২:০৫ পূর্বাহ্ণ, ২৯ সেপ্টেম্বর ২০২২

এস, এম, ওয়ালিদুজ্জামান শুভ, কুষ্টিয়া থেকে: কুষ্টিয়া ও দৌলতপুরে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার দাবীতে কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির উদ্যোগে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলার তীব্র প্রতিবাদ জানান এবং দোষীদের আইনের আওতায় দ্রুত শাস্তির দাবী জানান। এ সময় কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির সভাপতি ও সাংবাদিক ইউনিয়নের কুষ্টিয়া জেলা সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক মাহমুদ হাসান, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির যুগ্ম সাধারণ সম্পাদক আখতারুজ্জামান মৃধা পলাশ, কোষাধ্যক্ষ ইসমাইল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সালমান শাহারিয়ার রাজু, তথ্য ও গবেষনা সম্পাদক সেলিম রেজা বাচ্চু, দপ্তর সম্পাদক এসএম ওয়ালিদুজ্জামান শুভ, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার দপ্তর সম্পাদক ফিরোজ কায়সার, প্রচার ও প্রকাশনা সম্পাদক চাঁদ আলী, সদস্য স.ম লাভলু, রমেশ চ্যাটার্জি, আরিফুজ্জামান, মিজানুর রহমান মেজর কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার নেতৃবৃন্দসহ দৌলতপুরের স্থানীয় সাংবাদিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুষ্টিয়া শহরের র‌্যাব গলির মধ্যে অবস্থিত কেয়ার স্পেশালাইজড্ হসপিটাল ডায়াগনষ্টিক সেন্টারে ভূয়া ডাক্তারের মাধ্যমে অপারেশন হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া থেকে প্রকাশিত দৈনিক স্বর্ণযুগ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক জীবন মাহমুদ ডাবলু সহ সাংবাদিকের ১৫ জনের একটি টিম কেয়ার স্পেশালাইজড্ হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে পেশাগত দায়িত্ব পালন করতে গেলে ডায়াগনস্টিক সেন্টারটির ম্যানেজিং ডাইরেক্টর ইমন বিশ্বাস, মামুন সহ তার পোষ্য কয়েকজন সন্ত্রাসী মিলে সাংবাদিকদের উপর অতর্কিত হামলা চালায়।

এই সময় দৈনিক স্বর্ণযুগ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক জীবন মাহমুদ ডাবলু, পত্রিকাটির ক্রাইম রিপোর্টার পারভেজ আজিম অপু, স্টাফ রিপোর্টার আশরাফ ইকবাল পিকলু, স্টাফ রিপোর্টার বিপ্লব হোসেন সাজু, স্টাফ রিপোর্টার অন্তর মাহমুদ সহ ৫ জন গুরুতর আহত হয়। এ ঘটনায় সাংবাদিক রফিকুল ইসলাম বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় একটি অভিযোগ দাখিল করেছে। এছাড়াও দৌলতপুরে পেশাগত দায়িত্ব পালনকালে রবিবার ২৫ সেপ্টেম্বর বিকাল ৪ টায় বাল্যবিবাহের ব্যাপারে তথ্য সংগ্রহের জন্য উপজেলার মথুরাপুর শেখ পাড়া গ্রামের জনৈক নাজমুল ইসলামের বাড়ীর সামনে পাকা রাস্তার উপর ২ সাংবাদিকের উপর হামলা সংঘটিত হয়। ভুয়া জন্ম নিবন্ধন দেখিয়ে বাল্যবিবাহ হচ্ছে স্থানীয় একজন বাসিন্দার দেয়া তথ্যের সত্যতা যাচাই করতে গিয়ে জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকার দৌলতপুর উপজেলা প্রতিনিধি আবুল বাসার ও সাপ্তাহিক দৌলতপুর বার্তা’র স্টাফ রিপোর্টার সাজ্জাদ হোসেন অতর্কিত সন্ত্রাসী হামলার শিকার হন।

হামলার শিকার আবুল বাসার বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে দৌলতপুর থানায় অভিযোগ দায়ের করেছেন। কিন্তু অভিযোগের ভিত্তিতে এখনো কোন আসামী গ্রেফতার হয়নি বলে জানিয়েছেন ভুক্তভোগীরা । তবে দৌলতপুর থানার ওসি এ ব্যাপারে সুষ্ঠু তদন্তের মাধ্যমে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছেন। ঘটনাটির তীব্র নিন্দা সহ প্রতিবাদ জানিয়েছেন কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া সহ কুষ্টিয়া জেলার সকল সাংবাদিক নেতৃবৃন্দ দাবি করেন, প্রতিষ্ঠানটির সিসি ফুটেজ সংগ্রহ করে উক্ত প্রতিষ্ঠানের ম্যানেজিং ডাইরেক্টর ইমন বিশ্বাস, মামুন ও দুই জন মহিলা সহ তার পোষ্য ক্যাডার বাহিনীকে অবিলম্বে গ্রেফতার করতে হবে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: