প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এহসানুল হক মিয়া

ফরিদপুর প্রতিনিধি

সারদা সুন্দরী মহিলা কলেজের ছাত্রী সংসদের শ্রেণি প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত

   
প্রকাশিত: ৩:২৮ অপরাহ্ণ, ২৯ সেপ্টেম্বর ২০২২

বাংলাদেশের দক্ষিণাঞ্চলের উল্লেখযোগ্য নারী শিক্ষা প্রতিষ্ঠান ফরিদপুরের সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ। আজ বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) কলেজের ছাত্রী সংসদের শ্রেণি প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ প্রতিনিধি নির্বাচনে সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের একাদশ দ্বাদশ শ্রেণি ও অনার্সের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা প্রতিনিধি নির্বাচনে ভোট প্রদান করেন। সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।

একাদশ শ্রেণির বিজ্ঞান শাখা, মানবিক শাখা ও ব্যবসায় শিক্ষা শাখাসহ অনার্সের বাংলা বিভাগ, ইংরেজি বিভাগ, অর্থনীতি বিভাগ, দর্শন বিভাগ, ইতিহাস বিভাগ, ইসলামের ইতিহাস বিভাগ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, হিসাববিজ্ঞান বিভাগ, ব্যবস্থাপনা বিভাগ, সমাজকর্ম বিভাগে নির্বাচন অনুষ্ঠিত হয়।

সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মো. জাহাঙ্গীর আলম বিডি২৪লাইভকে এ তথ্য নিশ্চিত করেছেন।
এসময় প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক তালুকদার আনিসুল ইসলাম এবং নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন পদার্থ বিজ্ঞানের সহকারী অধ্যাপক মোহাম্মাদ নাজমুল ইসলাম ও গণিত বিভাগের প্রভাষক তানজিয়া ইসলাম।

এদিকে কলেজটির অধ্যক্ষ প্রফেসর কাজী গোলাম মোস্তফা বলেন, শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্ব দেওয়ার মনোভাব জাগ্রত করা ও সুসজ্জিতভাবে প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য এ প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তারা কলেজের বিভিন্ন অনুষ্ঠানে শিক্ষার্থীদের পক্ষে নেতৃত্ব দেবে এবং একসময় তারা সোনার বাংলাদেশ গঠনেও ভূমিকা পালন করতে সক্ষম হবে।

উপাধ্যক্ষ প্রফেসর মো. মঞ্জুরুল ইসলাম বলেন, কলেজের সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠানে তারা শিক্ষার্থীদের প্রতিনিধি হয়ে নেতৃত্ব দিবে, এতে তাদের মধ্যে নেতৃত্ব দেওয়ার যোগ্যতা তৈরী হবে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: