প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হাসান আল সাকিব

রংপুর প্রতিনিধি

স্বপ্ন জয় করে ফিরলেন স্বপ্না

   
প্রকাশিত: ৩:৪৯ অপরাহ্ণ, ২৯ সেপ্টেম্বর ২০২২

২০২০ সালের ১৩ ফেব্রুয়ারি দিনটি ছিল রংপুরবাসীর জন্য এক অবিস্মরণীয় আনন্দের দিন। অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলীকে এদিন রাজকীয়ভাবে বরণ করে নিয়েছিলেন রংপুরের সর্বস্তরের মানুষ। ঠিক যেন মুঘল সাম্রাজ্যের অধিপতি সম্রাট আকবর নতুন রূপে ফিরে এসেছিলেন, তার আগমন ঘিরে দিনভর নগরীর সর্বত্র চলে উৎসবের আমেজ।

আড়াই বছর পর এবার ফুটবলকন্যা সিরাত জাহান স্বপ্নাও ফিরলেন ঠিক যেন রানীর বেশে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় ঢাকা থেকে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণের পর সড়ক পথে পাবলিক লাইব্রেরি মাঠে এসে পৌঁছান স্বপ্নারা। এসময় বিমানবন্দরে রংপুর জেলা প্রশাসন, বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থা, জেলা মহিলা ক্রীড়া সংস্থা, সদর উপজেলা পরিষদ, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এসময় সাফ জয়ী দলের অপর দুই কৃতি খেলোয়াড় ঠাকুরগাঁওয়ের স্বপ্না রানী ও সোহাগী কিসকু সঙ্গে ছিলেন। তাদের কাছে পেয়ে হিমালয় জয়ের সেই আনন্দ উল্লাসের টেউ আজো আঁচড়ে পড়লো রংপুরের মাটিতে।

এদিকে, স্বপ্নাদের স্বপ্ন পূরণের সারথী হতে সকাল থেকেই ঐতিহাসিক পাবলিক লাইব্রেরি মাঠে অধির আগ্রহে অপেক্ষার প্রহর গুনতে থাকেন সর্বস্তরের মানুষ।

বেলা দেড়টায় সংবর্ধনা মঞ্চে উপস্থিত হতেই স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে সংবর্ধনাস্থল। ফুলেল শুভেচ্ছা আর ফুটবলপ্রেমীদের ভালোবাসায় সিক্ত হয়ে ওঠেন ফুটবল কন্যা সিরাত জাহান স্বপ্না, সোহাগী কিসকু ও স্বপ্না রানী।

নেপালের সঙ্গে ইতিহাস গড়ে সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতা দলে রংপুরের সদর উপজেলার সদ্যপুস্করিণী ইউনিয়নের পালিচড়া জয়রাম গ্রামে জন্ম নেয়া স্বপ্নার ফুটবল খেলা নিয়ে যারা এতদিন বিরোধিতা করতেন আজ তারাও খুশিতে আত্মহারা।

রংপুর জেলা প্রশাসন, বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থা এবং জেলা মহিলা ক্রীড়া সংস্থার আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এই ফুটবল কন্যাদের।

এসময় জেলা প্রশাসক আসিব আহসান, বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মঞ্জুর আহমেদ আজাদ, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক চায়না চৌধুরীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিকেল ৪টায় সদ্যপুস্করিণীর পালিচড়ায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রীতি ফুটবল ম্যাচ। এতে বৃহত্তর দিনাজপুর ও রংপুরের নারী ফুটবলাররা অংশ নেবেন। এছাড়াও সেখানে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) নেপালের দশরথ স্টেডিয়ামে নেপালকে ৩-১ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। এই টুর্নামেন্টে স্বপ্নার জোড়াগোলে ভারতকে ৩-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে এক গোল দিয়েছে স্বপ্না। ভুটানকে এক গোল দেয়ার ১২ মিনিটের মাথায় ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন স্বপ্না।

ফাইনালে স্বপ্নাকে মাঠে নামানো হয়েছিল। কিন্তু ইনজুরির কারণে কিছুক্ষণ পরে তাকে তুলে নেয়া হয়। ভারত, পাকিস্তান ও ভুটানের বিপক্ষে মোট ৪টি গোল করেছেন স্বপ্না।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: