প্রতিবন্ধীর ভাতা টাকা যায় ইউপি সদস্যের ছেলের বিকাশে

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪৫ পিএম

বরগুনার বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের তালিতাবুনিয়া গ্রামের মৃত আবুল হোসেনের পুত্র বাক প্রতিবন্ধী আবুল বাশারের প্রতিবন্ধী ভাতা ঐ ওয়ার্ডের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান মোঃ আবুল বাশার মাতুব্বরের ছেলে রানার বিকাশ নাম্বারে গ্রহণ করে আত্মসাৎ এর প্রতিবাদে প্রতিবন্ধী আবুল বাশার তার স্ত্রী ও ৬ বছরের শিশু সন্তান আজ সকাল ১০ টায় বামনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করছে।

বাক প্রতিবন্ধী আবুল বাশারের স্ত্রী আমেনা বেগম বলেন, আমার স্বামী একজন বাক প্রতিবন্ধী আবুল বাশারের প্রতিবন্ধী কার্ড অফিসে জমা দেওয়ার কথা বলে আমার কাছ থেকে ইউপি সদস্য আবুল বাশার উপজেলা সমাজ সেবা অফিসে এসে প্রতবন্ধী আবুল বাশারের বিকাশ নাম্বার না দিয়ে ইউপি সদস্যের ছেলে রানার বিকাশ নাম্বার দিয়ে টাকা গ্রহণ করে আত্মসাৎ করেন।

তিনি আরো বলেন, আমার স্বামীর ভাতা না পেয়ে প্রায় ১ বছর ধরে মেম্বারের কাছে ভাতার টাকার কথা বললে মেম্বর বলেন, অপেক্ষা কর সমস্যা আছে পাবা আনে। পরে স্থানীয় সাংবাদিকদের সহযোগিতায় সমাজ সেবা অফিসে গিয়ে জানতে পারি মেম্বরের ছেলে রানার বিকাশ নাম্বারে ১ বছর ধরে ভাতার টাকা যায়। পরে আমরা কান্না কাটি করলে সমাজ সেবা অফিসার আমাদেরকে লিখিত অভিযোগ দিতে বললে আমরা ইউএনওর কাছে গত বৃহস্পতিবার লিখিত অভিযোগ দেই।

এ ব্যপারে উপজেলা সমাজ সেবা অফিসার মিজান সালাউদ্দীন জানান প্রতিবন্ধী আবুল বাশার অফিসে আসলে আমি যাচাই বাছাই করে দেখি প্রতিবন্ধী আবুল বাশারের বিকাশ নাম্বারে টাকা না গিয়ে অন্য বিকাশ নাম্বারে ১ বছর যাবৎ টাকা প্রদান করা হয়। এ ব্যপারে আমি তাদেরকে লিখিত অভিযোগ দিতে বলেছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: