প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সীমান্ত নিয়ে ক্লিয়ার মেসেজ দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

   
প্রকাশিত: ৫:২৮ অপরাহ্ণ, ২৯ সেপ্টেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আমরা কাউকে আমাদের সীমান্তে ঢুকতে দেব না। আরাকান আর্মি, বিজিপি, বিচ্ছিন্নতাবাদী বা যে কাউকেই আমাদের সীমান্তে প্রবেশ করতে দেওয়া হবে না। এটা আমাদের স্পষ্ট বার্তা। ‘বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রামের সাতকানিয়ার বায়তুল ইজ্জতে বিজিবির ৯৮তম রিক্রুট ব্যাচের তরুণ সৈনিকদের প্রশিক্ষণ কুচকাওয়াজ শেষে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, ‘বিজিবিকে নির্দেশনা দেওয়া হয়েছে, আরাকান আর্মি, মিয়ানমার বর্ডার গার্ড ফোর্স (বিজিপি) বা অন্য কোনো বাহিনীর কোনো সদস্য যেন আমাদের সীমান্তে প্রবেশ করতে না পারে। সে লক্ষ্যে বিজিবি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দিনরাত কাজ করে যাচ্ছে। নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা আবার কাউকে আমন্ত্রণ জানাচ্ছি না। তাদের সীমান্তে যুদ্ধ করতে দিন, কিন্তু আমরা তাদের আমাদের সীমান্তে ঢুকতে দেব না, এটাই আমাদের স্পষ্ট বার্তা।

আ.লীগের এই প্রবীণ নেতা বলেন, ‘আমরা মনে করি মিয়ানমার তাদের এলাকায় যুদ্ধ করবে, তারা আমাদের দেশে আক্রমণ করবে না, আক্রমণও করবে না। ‘মিয়ানমারে যে ঘটনা ঘটছে তা তাদের অভ্যন্তরীণ বিষয়। মিয়ানমার তাদের দেশের অভ্যন্তরে বিভিন্ন সময়ে সংকটে পড়েছে। সেখানে আরাকান আর্মিসহ বিভিন্ন বিচ্ছিন্নতাবাদী দল লড়াই করছে। একবার আমরা শুনেছিলাম, মায়ানমার আরাকান আর্মির সাথে যুদ্ধে লিপ্ত। এই ঘটনার সঙ্গে আমাদের দেশের কোনো সম্পর্ক নেই।’

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: