প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সোহেল রানা

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে কৃষক হত্যার অভিযোগে তিনজন গ্রেফতার

   
প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, ২৯ সেপ্টেম্বর ২০২২

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অপহরনের পর মুক্তিপন না পেয়ে কৃষককে হত্যার ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় হত্যাকারীদের কাছ থেকে ওই কৃষকের মোবাইল ফোনসহ আলামত উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সিরাজগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত প্রেস কনফারেন্সে এ তথ্য জানান সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিপিএম (বার)। গ্রেফতাররা হলো- জেলার উল্লাপাড়ার উপজেলার গুনাইগাতি গ্রামের আব্দুল মোমিন, মো. আলাউদ্দিন ও সোহেল রানা।

পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল জানান, গত ২৪ সেপ্টেম্বর রাতে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার মোহনপুর ইউনিয়নের গুনাইগাতি গ্রামের কৃষক সাইদুর রহমানকে নিয়ে নৌকাভ্রমণে বের হন একই গ্রামের আ. মোমিন, আলাউদ্দিন ও সোহেল রানা। নৌকায় তর্কবিতর্ক শুরু হলে সাইদুর রহমানকে মাথায় আঘাত করে পানিতে ডুবিয়ে হত্যা করে ওই তিনজন। নিহতের লাশ গুম করার জন্য গলায় পাথর বেঁধে পানিতে ডুবিয়ে দেওয়া হয়। হত্যাকাণ্ডের পর নিহতের মোবাইল ফোন থেকে তার স্ত্রীর কাছ দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করে হত্যাকারীরা। ঘটনার দুই দিন পর একই উপজেলার গুনাইগাতি গ্রামের পশ্চিমে কুমার ব্রিজের কাছ থেকে সাইদুর রহমানের লাশ ভেসে উঠলে পুলিশ লাশটি উদ্ধার করে। এ বিষয়ে অজ্ঞাতদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়।

পুলিশ সুপার আরও জানান, ক্লুবিহীন হত্যাকাণ্ডটির রহস্য উদঘাটনে দায়িত্ব দেওয়া হয় জেলা গোয়েন্দা পুলিশের একটি টিমকে। তথ্যপ্রযুক্তি ও স্থানীয় সোর্সের সহায়তায় জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক জুলহাস উদ্দিন, আব্দুল ওয়াদুদ ও সহকারী উপ-পরিদর্শক মিন্টু সেখ বুধবার দুপুরে একই উপজেলার এলংজানি বাজারে অভিযান চালিয়ে তিন হত্যাকারীকে গ্রেফতার করে। পরে হত্যাকারীদের স্বীকারোক্তির ভিত্তিতে নিহতের মোবাইল ফোনসহ আলামত উদ্ধার করা হয়। প্রেস কনফারেন্সে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নুর ই আলম ও অতিরিক্ত পুলিশ সুপার সামিউল আলমসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: