প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

টেকনাফ সীমান্তে আবারও গুলির শব্দ, আতঙ্কিত এলাকাবাসী

   
প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ, ২৯ সেপ্টেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইকং সীমান্তে আবারো গোলাগুলি ও মর্টার শেলের বিকট শব্দ শোনা গেছে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) মাগরিবের কিছুক্ষন পরে উপজেলার হোইকং ইউনিয়নের উলুবনিয়া সীমান্তে গুলির শব্দ শুনতে পান স্থানীয় লোকজন। এতে করে ১৭-১৮ সীমানা পিলারের কাছে বসবাসকারী হাজার হাজার মানুষ বিকট শব্দ শুনতে পান। হেদমান পাড়া, বৈশফারী, ঢেকুবনিয়া, গর্জানা, বাজার পাড়া ও জিরো লাইনের রোহিঙ্গারা মিয়ানমারের সীমান্ত এলাকা হওয়ায় সবচেয়ে বেশি শব্দ পাওয়া যায়।

স্থানীয়রা জানান, সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ১২ টির মতো গুলির শব্দ শুনতে পাওয়া যায়। এতে এলাকার মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে হোয়াইকং ইউনিয়ন পরিষদের সদস্য সিরাজুল মোস্তফা লালু বলেন, আমি নিজেও গুলির শব্দ শুনেছি। মিয়ানমারের শিলকালি এলাকায় গুলি চালানোর ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এর আগে মঙ্গলবার উলুবনিয়া ও হারাঙ্গা ঘোনার সীমান্তে গুলির শব্দ শোনা যায়।

এদিকে, গত পাঁচ বছর ধরে সীমান্তের জিরো লাইনের কোণায় বসবাস করছে চার হাজারের বেশি রোহিঙ্গা। সম্প্রতি সীমান্তে মর্টার শেল নিক্ষেপ ও হেলিকপ্টার থেকে গোলা নিক্ষেপের ঘটনায় নো ম্যানস ল্যান্ডে রোহিঙ্গাদের পাশাপাশি স্থানীয়দের সরে যেতে সতর্ক করেছে দায়িত্বরত বিজিবি।

প্রসঙ্গত, গত এক মাসেরও বেশি সময় ধরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু পয়েন্টে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে উত্তেজনা বিরাজ করছে। এ অবস্থায় নো ম্যানস ল্যান্ডে অবস্থানরত রোহিঙ্গারা অসহায় হয়ে পড়েছে।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: