প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সাজা এড়াতে ছদ্মবেশে ৩৪ বছর, অবশেষে ধরা

   
প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ, ৩০ সেপ্টেম্বর ২০২২

রাজধানীর কাফরুল এলাকা থেকে ১৩ বছরের সাজাপ্রাপ্ত এক আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।দুর্নীতি দমন আইনের মামলায় দীর্ঘ ৩৪ বছর পলাতক ছিলেন তিনি। আটক ব্যাক্তির নাম মো. মাজহারুল আলম (৭০)। আজ শুক্রবার (৩০ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-৪।

এর আগে গতকাল বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর কাফরুল এলাকায় অভিযান চালিয়ে দীর্ঘ ৩৪ বছর দুর্নীতি দমন আইনের মামলায় পলাতক ১৩ বছরের সাজাপ্রাপ্ত এই আসামীকে গ্রেফতার করা হয়। এছাড়া র‍্যাবের সংবাদ  বিজ্ঞপ্তিতে বলা হয়, আটক ব্যাক্তি ১৯৮১ সালে নিজের সনদপত্র জালিয়াতি করে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা মুন্সেফি আদালতে নাজির নামে চাকরিতে যোগ দেন।

কর্মরত থাকাকালীন আদালতের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিল ও সই জাল করে দুর্নীতিসহ বিভিন্ন লোকের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা নিতেন। এতে আরও বলা হয়, বিষয়গুলো জানাজানি হলে তার বিরুদ্ধে মামলা করা হয়। পুলিশ মাজহারুলকে গ্রেফতার করে। পরে জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান তিনি। পরবর্তী সময়ে চার্জশিটের ভিত্তিতে আদালত মাজহারুল আলমকে ১৩ বছরের কারাদণ্ড ও চার হাজার টাকা জরিমানা করেন।

র‌্যাব-৪ সূত্রে জানা যায়, মাজহারুল দীর্ঘ ৩৪ বছর যাবত পলাতক ছিলেন। গ্রেফতার এড়াতে আসামি ঢাকায় চলে যান। প্রথমদিকে তিনি ঢাকায় মুদি দোকানি ও পরে ওষুধের দোকান দিয়ে জীবিকা নির্বাহ করতেন। পরে ঢাকার বিভিন্ন এলাকায় ছোটখাটো ঠিকাদারি করতেন। গ্রেফতার মাজহারকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: