প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

টস হেরে এশিয়া কাপ শুরু বাংলাদেশের

   
প্রকাশিত: ৯:৩৬ পূর্বাহ্ণ, ১ অক্টোবর ২০২২

ছবি - সংগৃহীত

নারী এশিয়া কাপের প্রথম ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিং করবে স্বাগতিক বাংলাদেশ। শনিবার (১ অক্টোবর) সকাল ৯টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরু হয়েছে। কদিন আগেই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব জিতেছে বাংলাদেশ। তার আগে অবশ্য থাইল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে জ্যোতির দল।

সেই থাইল্যান্ড আবারও এগিয়ে। ট্রফি ধরে রাখার এবং ঘরে রাখার মিশন শুরু হয় তাদের বিপক্ষে ম্যাচ দিয়ে। কয়েকদিন আগে থাই নারীদের ১১ রানে হারিয়ে বিশ্বকাপের টিকিট জিতেছিল দক্ষিণ আফ্রিকা। এর আগে টি-টোয়েন্টিতে থাইল্যান্ডের মেয়েদের কাছে হারের রেকর্ড ছিল না বাংলাদেশের। ৫টি ম্যাচ খেলে ৫টিতেই জিতেছে লাল সবুজের দল।

নারী এশিয়া কাপে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। ভারতকে হারিয়ে ২০১৮ সালে চ্যাম্পিয়ন হয়েছিল সালমা-জাহানারা। দায়িত্ব বেড়েছে। ট্রফি ধরে রাখার স্বপ্ন দেখে জ্যোতি বলেন, ‘ট্রফিটি যেহেতু আমাদের, তাই আমরা চেষ্টা করব ট্রফিটা ধরে রাখতে। আমরা ইতিমধ্যে ভালো ক্রিকেট খেলছি। আমরা যে ভালো ক্রিকেট খেলছি না তা নয়। আমরা ভালো ক্রিকেট খেললে ট্রফি আমাদের ঘরে আসবে। সব মিলিয়ে ভালো ক্রিকেট খেলা এবং ট্রফি ধরে রাখাই লক্ষ্য।’

বাংলাদেশ একাদশ: নিগার সুলতানা জ্যোতি, সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক পিংকি, শামীমা সুলতানা, নাহিদা আক্তার, রিতু মনি, সোহেলী আক্তার, সুবহানা মোস্তারি, সানজিদা আক্তার মেঘলা, জাহানারা আলম।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: