প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শেখ রাজেন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন

   
প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ, ২ অক্টোবর ২০২২

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে বিয়ের দাবিতে সাকিবুল ইসলামের (২০) বাড়িতে অনশনে বসেছেন প্রেমিকা (১৬)। গতকাল শনিবার (১ অক্টোবর) রাত থেকে উপজেলার লাউর ফতেহপুর ইউনিয়নের লাউর ফতেহপুর গ্রামে এ ঘটনা ঘটে। বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হলে সাকিবুল ইসলামের বাড়িতে ভিড় জমান এলাকাবাসী।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার দুপুর থেকে শফিকুল ইসলামের ছেলে সাকিবুল ইসলামের বাড়িতে একই গ্রামের এক তরুণী বিয়ের দাবিতে অনশন করছে। সে স্থানীয় একটি স্কুল থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে৷

এর আগেও দুইবার একই দাবিতে প্রেমিকের বাড়িতে গিয়ে ওঠে মেয়েটি। ওই সময় মেয়ের অভিভাবকরা সাকিবের সঙ্গে তার বিয়ের আশ্বাস দিয়ে মেয়েটিকে তাদের বাড়িতে নিয়ে গেলেও কোনো সমাধান করেননি বলে স্থানীয়রা জানান।

অনশনে বসা ওই তরুণী বিডি২৪লাইভকে বলেন, দীর্ঘদিন ধরে সাকিবুল ইসলামের সঙ্গে আমার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সাকিবুলের পরিবার আমাদের সম্পর্ক মেনে নিলেও আমার পরিবার মেনে নিচ্ছে না। বরং পারিবারিকভাবে আমাকে অন্যত্র বিয়ের জন্য চাপ দিতে থাকে। তাই আমি নিজের ইচ্ছায় সাকিবুলের বাড়িতে এসে বিয়ের জন্য অনশন করছি। সে জানায়, তার পরিবারের লোকজন বিয়ের বিষয়টির সুরাহা করতে হবে। তা না হওয়া পর্যন্ত তার অনশন চলবে বলে জানায় সে।

এদিকে সাকিবের মা ফেরদৌসী বেগম বিডি২৪লাইভকে বলেন, আমরা চাই বিষয়টি সামাজিকভাবে সমাধান হোক।

ওই তরুণী মা নাজমা বেগম বিডি২৪ লাইভক্র জানান, এ বিষয়ে আমার মেয়ের বাবা-চাচারা সিদ্ধান্ত নিবে।’

এবিষয়ে নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার বিডি২৪লাইভকে বলেন, ‘বিষয়টি আমি শুনেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: