অনশনরত তরুণীর মায়ের মামলায় প্রেমিক আটক

প্রকাশিত: ০৩ অক্টোবর ২০২২, ০২:৩৭ পিএম

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার লাউর ফতেহপুর ইউনিয়নের লাউরফতেহপুর গ্রামের শফিকুল ইসলামের ছেলে সাকিবুল ইসলাম(২০) এবং একই গ্রামের মনিরুল ইসলামের মেয়ে সাদিয়া আক্তার জান্নাত (১৬) দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক। প্রেমের সূত্র ধরে প্রেমিক সাকিবুল ইসলামের বাড়িতে এসে অনশনে বসে প্রেমিকা সাদিয়া আক্তার জান্নাত। এ খবরে সাকিবুল বাড়িতে ভিড় জমায় মানুষ সাকিবুল ইসলামের বাড়িতে। সেই থেকে এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়।

রবিবার (২ অক্টোবর) সরেজমিনে গিয়ে জানা জানা যায়, শনিবার দুপুর থেকে সাকিবুল ইসলামের বাড়িতে একই গ্রামের ওই কিশোরী বিয়ের দাবিতে অনশন করছে। সে এ বছর স্থানীয় একটি স্কুল থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছে৷ এর আগেও দুবার একই দাবিতে প্রেমিকের বাড়িতে গিয়ে ওঠেছিল মেয়েটি। সেই সময় মেয়ের অভিভাবকরা তাকে সাকিবুলের সঙ্গে বিয়ের আশ্বাস দিয়ে বাড়িতে পাঠিয়ে দিলেও কোনো সমাধান করেননি।

ওই কিশোরী সাদিয়া জানান, দীর্ঘদিন ধরে সাকিবুল ইসলামের সঙ্গে আমার প্রেমের সম্পর্ক। সাকিবুলের পরিবার আমাদের সম্পর্ক মেনে নিলেও আমার পরিবার তা মেনে নিচ্ছে না। পারিবারিকভাবে আমাকে অন্যত্র বিয়ের জন্য চাপ দিতে থাকে। তাই আমি নিজের ইচ্ছায় সাকিবুলের বাড়িতে এসে বিয়ের জন্য অনশন করছি। প্রেমিক সাকিবের মা ফেরদৌসি বেগম বলেন, আমরা চাই বিষয়টি সামাজিকভাবে সমাধান হোক।

এদিকে, রোববার (২অক্টোবর) সাদিয়া আক্তার জান্নাতের মা নাজমা বেগম বাদী হয়ে নবীনগর থানায় একটি অপহরন মামলা দায়ের করেন।পরে নবীনগর থানা পুলিশ প্রেমিক সাকিবের বাড়িতে এলে সাকিবের পরিবারের লোকজন প্রেমিকা সাদিয়াসহ প্রেমিক সাকিবকে পুলিশে সোপর্দ করেন।

প্রেমিকা সাদিয়া আক্তার জান্নাত (১৬) অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাকে সোমবার ভিক্টিম হিসেবে এবং প্রেমিক সাকিবকে আসামি হিসেবে (৩ অক্টোবর) সোমবার কোর্টে প্রেরণ করেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, তাদের দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক মেয়েটি একাধিক বার ছেলের বাড়িতে চলে এসেছে,বার বার মেয়ের পরিবার তাকে বুঝিয়ে নিয়ে গিয়েছে।

শনিবার পূনরায় সে সাকিবুলের বাড়িতে এলে তার পরিবারের লোকজন তাকে বার বার নেওয়ার চেষ্টা করলেও সে যায়নি। রোববার আনুমানিক ১২টার দিকে স্থানীয় হুজুর দারা তাদের দুজনকে ইসলামী শরীয়া মোতাবেক বিয়ে পড়ানো হয়। তবে মেয়েটি অপ্রাপ্ত বয়স হওয়ায় তাদের কাবিন করানো সম্ভব হয়নি।

নবীনগর থানার ওসি সাইফুদ্দিন আনোয়ার বিডি২৪লাইভকে বলেন, মেয়ের মা বাদী হয়ে নবীনগর থানায় একটি অভিযোগ দায়ের করলে তা গ্রহণ করে আসামী কে গ্রেফতার করে ব্রাহ্মণবাড়িয়ার বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: