ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ০৩ অক্টোবর ২০২২, ০৫:৫৯ পিএম

শিশু ও মাতৃ মৃত্যুর হার কমানোর জন্য ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষনিক স্বাভাবিক প্রসব সেবা জোরদার করণের লক্ষ্যে আজ সোমবার এক অবহিতকরণ কর্মশালার আয়োজন করা হয়।

এমসিএস সার্ভিস ইউনিট ও জেলা পরিবার পরিকল্পনা বিভাগ যৌথ ভাবে এই অবহিতকরণ কর্মশালার আয়োজন করে। জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, পরিবার পরিকল্পনা রাজশাহী বিভাগীয় পরিচালক দেওয়ান মোর্শেদ কামাল। অবহিতকরণ কর্মশালায় শিশু ও মাতৃ মৃত্যুর হার কমিয়ে আনার লক্ষ্যে সার্বক্ষনিক স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কি নোট পেপার উপস্থাপন করেন এমসিএইচ ও মাতৃ স্বাস্থ্যের প্রোগ্রাম ম্যানেজার ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম প্রধান।

স্বাভাবিক প্রসব সেবা নিয়ে বিশেষ অতিথি হিসাবে আলোচনা করেন জয়পুরহাট জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ডাঃ কে এম জোবায়ের গালীব, জেলা আধুনিক হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ সরদার রাশেদ মোবারক, জেলা তথ্য কর্মকর্তা রুপ কুমার বর্মন, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিক্যাল অফিসার ডাঃ সওদাগর শাহানা পারভীন, সাংবাদিক মোস্তাকিম ফাররোখ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের মেডিক্যাল অফিসার ডাঃ উম্মে কুলসুম, মোহাম্মাদাবাদ ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান, পুরানাপৈল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম, ধলাহার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হক, জামালপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোস্তাকিম হোসেন প্রমূখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: