আজ ছিল বিশ্ব বয়ফ্রেন্ড দিবস

   
প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, ৩ অক্টোবর ২০২২

বর্তমানে বাঙালিকে নানান দিবস উদযাপনে করতে দেখা যায়। কখনো কখনো রোজ ডে, কখনো ভালোবাসা দিবস, আবার কখনো বন্ধু দিবস। নানা রকম দিবস ঘিরে যেন তরুণ-তরুণীদের আগ্রহের কমতি নেই। তেমনি আজ ৩ অক্টোবর, বিশ্ব বয়ফ্রেন্ড দিবস। ইন্টারনেটের বিভিন্ন সূত্র বলছে, বিশ্বে প্রথম বয়ফ্রেন্ড দিবস পালন করা হয় ২০১৪ সালে। যদিও তা ‘অফিসিয়াল’ ছিল না। তবে, তখন থেকেই দিবসটি জনপ্রিয় হতে শুরু করে। বর্তমানে বিশ্বজুড়েই দিনটি বেশ সমাদৃত হচ্ছে। তাহলে প্রেমিকের সঙ্গে আজ প্রেমময় দিন কাটুক।

এমন একজন প্রেমিক যদি আপনার জীবনে থাকে, তাহলে শুরুর প্রশ্নটা গুরুত্বহীন। আপনার প্রেমিক আপনার জীবনের জন্য ঠিক কতটা গুরুত্বপূর্ণ, তা আর আয়োজন করে বলার অপেক্ষা রাখে না। আর এমন প্রেমিকের জন্যই আজকের এই দিন। হ্যাঁ, আজ ৩ অক্টোবর, বয়ফ্রেন্ড দিবস।

একজনের জীবনে বয়ফ্রেন্ড বা প্রেমিকের গুরুত্ব বাক্যটি একবারে বলা গেলেও এর উত্তর এক কথায় দেয়া সম্ভব হয়ে ওঠেনা। বয়ফ্রেন্ড, সুন্দর বাংলায় যাকে বলি প্রেমিক, সেই প্রেমিক হওয়া কিন্তু বড় সহজ নয়। নামকাওয়াস্তে প্রেমিক আর সত্যিকারের প্রেমিকের মাঝে ঠিক ততটুকুই পার্থক্য, যতটুকু পার্থক্য প্রেমিকার জীবনের গতিপথ নির্ধারণ করে দেয়।

কেবল মিষ্টি মিষ্টি কথা আর সুন্দর সুন্দর স্বপ্ন দেখানো নয়, বরং সেই স্বপ্ন বাস্তবায়নে কার্যকরভাবে পাশে থাকা, দমে যাওয়া মুহূর্তে সাহস জোগানো, পা হড়কানোর সময় শক্ত করে হাতটা ধরতে পারা, এসবই একজন সত্যিকারের প্রেমিকের বৈশিষ্ট্য।

হ্যাঁ আরেকটি কথা। আপনার প্রেমিক পুরুষ বাহ্যিকভাবে হয়তো সুদর্শন না হতে পারেন, কিংবা হয়তো তিনি ছন্নছাড়া, বোহিমিয়ান। এসব কিন্তু অযোগ্যতা নয়। কে জানে, তিনি হয়তো আপনাকে ভালোবাসার ক্ষেত্রে শতভাগ সৎ।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: