প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আবদুল কাদির

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

সাংবাদিক হেনস্তা-কারীদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়ার দাবিতে স্বারকলিপি

   
প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, ৩ অক্টোবর ২০২২

সাংবাদিকদের গালমন্দ, অশোভন আচরণ, পেশাগত কাজে বাঁধা ও হেনস্তাকারী জেলা ক্রীড়া সংস্থা ও ফুটবল এসোসিয়েশন’র কর্মকর্তাদের চিন্হিত করে ব্যবস্থা গ্রহণের দাবিতে ময়মনসিংহ জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি দিয়েছে জেলার ১০ সাংবাদিক সংগঠনের নেতারা। একই সাথে জেলা ক্রীড়া সংস্থা ও ফুটবল এসোসিয়েশন’র কর্মকর্তারা দুঃখ্য প্রকাশ করে ক্ষমা না চাওয়া পর্যন্ত সংবাদ বর্জনের ঘোষণা দেয়া হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) বিকালে জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি দিয়েছেন জেলার ১০ সাংবাদিক সংগঠনের নেতারা। এসময় উপস্থিত ছিলেন, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা, জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোশারফ হোসেন, সাধারন সম্পাদক সাইফুল ইসলাম, জেলা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি অমিত রায়, সাংবাদিক ক্রীড়া চক্রের সভাপতি নিয়ামুল কবীর সজল, প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক আতাউর রহমান জুয়েল, জেলা টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি কাজী মোস্তফা মুন্না, নিউজ চ্যানেল জার্নালিস্ট এসোসিয়েশনের (এনসিজেএ) সভাপতি হারুনুর রশীদ, সাধারন সম্পাদক এসএম হোসাইন শাহীদ, ইয়ুথ জার্নালিস্ট ফোরামের সভাপতি রাকিবুল হাসান রুবেলসহ প্রমুখ।

ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন বলেন, গত ২৯ সেপ্টেম্বর সাফ জয়ী ময়মনসিংহের ধোবাউড়ার আট নারী ফুটবলারকে জেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা ও ফুটবল এসোসিয়েশনের পক্ষ থেকে যৌথ-ভাবে সংবর্ধনা দেয়া হয়। ঘটনার দিন স্থানীয় সাংবাদিক ও ঢাকা থেকে আসা সিনিয়র সাংবাদিকরা নারী ফুটবলারদের সংবর্ধনার খবর কভার করার সময় পথে পথে জেলা ক্রীড়া সংস্থা ও ফুটবল এসোসিয়েশনের কর্মকর্তাদের গালমন্দ, অশোভন আচরণ, পেশাগত কাজে বাঁধাদান ও হেনস্তার শিকার হন। জেলা ক্রীড়া সংস্থা ও ফুটবল এসোসিয়েশন’র এই ধরনের আচরণে আমরা ক্ষুব্ধ ও মর্মাহত। এই ঘটনায় দায়ী জেলা ক্রীড়া সংস্থা ও ফুটবল এসোসিয়েশনের কর্মকর্তারা দুঃখ প্রকাশ না করা পর্যন্ত সংবাদ বর্জনের সিদ্ধান্ত বহাল থাকবে। প্রয়োজনে পরবর্তীতে মানববন্ধনসহ দেশজুড়ে আরও কঠোর আন্দোলন কর্মসূচীর ডাক দেয়া হবে বলেও জানান তিনি।

এ বিষয়ে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোহাম্মদ এনামুল বলেন, সাংবাদিকদের কাছ থেকে একটি স্বারকলিপি পেয়েছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এর আগে গত ২ অক্টোবর রাতে ময়মনসিংহ প্রেসক্লাবে সাংবাদিক ইউনিয়নসহ স্থানীয় সাংবাদিকদের ১০ সংগঠনের যৌথ সভায় এই ঘটনার নিন্দা প্রস্তাব-সহ জেলা ক্রীড়া সংস্থা ও ফুটবল এসোসিয়েশনের সব ধরনের খবর বর্জনের সিদ্ধান্ত হয়েছে। ঘটনায় দায়ী ক্রীড়া সংস্থা ও ফুটবল এসোসিয়েশনের কর্মকর্তারা দুঃখ প্রকাশ না করা পর্যন্ত সংবাদ বর্জনের সিদ্ধান্ত বহাল থাকবে। প্রয়োজনে পরবর্তীতে মানববন্ধনসহ দেশজুড়ে আরো কঠোর আন্দোলন কর্মসূচীর ডাক দেয়ার সিদ্ধান্তের কথাও জানানো হয়।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: